রাশিয়ার সৈন্যবাহিনীর গুলিতে ইউক্রেনের গোস্তোমেল শহরের মেয়র ইউরি ইলিচ প্রিলিপকো নিহত হয়েছেন। এটি ইউক্রেনের রাজধানী কিয়েভ থেকে অদূরে অবস্থিত একটি গুরুত্বপূর্ণ শহর।

গোস্তোমেল শহর কর্তৃপক্ষ ফেসবুকে দেওয়া এক পোস্টে বলেছে, মেয়র ইউরি ইলিচ প্রিলিপকো ক্ষুধার্তদের রুটি এবং অসুস্থদের মাঝে ওষুধ বিতরণ করার সময় মারা গেছেন।

ফেসবুকে পোস্টে বলা হয়েছে, মেয়রকে কেউই দখলদারদের বুলেটের নিচে যেতে বাধ্য করেনি। তিনি গোস্তোমেলের জনগণের জন্য জীবন দিয়েছেন। বীরের মতো মারা গেছেন।

তবে কখন তাকে হত্যা করা হয়েছে সেবিষয়ে ]কিছু জানানো হয়নি। শহর কর্তৃপক্ষ বলেছে, মেয়র ইউরি ইলিচ প্রিলিপকোসহ আরো দু’জনকে গুলি করে হত্যা করা হয়েছে।

রাজধানী কিয়েভের উত্তরপশ্চিমের শহর গোস্তোমেল। শহরটিতে কৌশলগত গুরুত্বপূর্ণ অ্যান্টোনোভ সামরিক বিমানবন্দর রয়েছে। যুদ্ধের শুরুর দিনগুলো থেকে রাশিয়ার সৈন্যদের সঙ্গে ইউক্রেনীয়দের তুমুল লড়াই চলছে এই শহরে।

এদিকে যুক্তরাজ্যের প্রতিরক্ষামন্ত্রণালয় বলেছে, ইউক্রেনের বিভিন্ন যোগাযোগ স্থাপনা লক্ষ্য করে নির্বিচারে গোলাবর্ষণ করছে রাশিয়া। ইউক্রেনের নাগরকিরা দেশের চলমান পরিস্থিতি সম্পর্কে যাতে নির্ভরযোগ্য সংবাদ এবং তথ্য না পান, সম্ভবত মস্কো সেজন্য ইউক্রেনের যোগাযোগ অবকাঠামোকে লক্ষ্যবস্তু করছে বলে ব্রিটিশ গোয়েন্দাদের হালনাগাদ তথ্যে জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x