Saturday , 20 April 2024
শিরোনাম

র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ২৯ লক্ষ ১০ হাজার টাকা জরিমানা

প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষে সবধরনের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়া প্রতারণা ও জালিয়াতি দমন র‌্যাবের একটি গুরূত্বপূর্ণ ও চলমান অভিযান। র‌্যাবের এই অভিযান দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে ।

এরই ধারাবাহিকতায় গত ১৪ জুন ২০২২ খ্রিঃ তারিখ সকাল ১০:৩০ ঘটিকা হতে রাত ০১:০০ ঘটিকা পর্যন্ত র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল রাজধানীর কদমতলী, সুত্রাপুর, দক্ষিণ কেরাণীগঞ্জ ও নারায়ণগঞ্জের ফতুল্লাহ এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে। এসময় বিএসটিআই এর প্রতিনিধির উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত উল্লিখিত এলাকায় নকল বৈদ্যুতিক তার, ভেজাল অনুমোদনহীন খাদ্যদ্রব্য ও প্রসাধনী সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে “লুকাস ইলেকট্রনিক্সকে” ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা, “বি এস এন ক্যাবল্সকে” ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা,“জিনার এগ্রো ফুডকে” ২,৫০,০০০/- (দুই লক্ষ পঞ্চাশ হাজার) টাকা, “এ বি সি কেমিক্যালকে” ১,৫০,০০০/- (এক লক্ষ পঞ্চাশ হাজার) টাকা, “সুপার সাইন ক্যাবলসকে” ২০,০০,০০০/- (বিশ লক্ষ) টাকা, “নকল বিদ্যুৎ কালো নিমের মাজনকে” ১০,০০০/- (দশ হাজার) টাকা করে ০৬টি প্রতিষ্ঠানকে সর্বমোট ২৯,১০,০০০ (ঊনত্রিশ লক্ষ দশ হাজার) টাকা জরিমানা প্রদান করেন। এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে উক্ত ভ্রাম্যমাণ আদালত কর্তৃক আনুমানিক ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা মূল্যের নকল বিদ্যুৎ কালো নিমের মাজন জব্দ ও ধ্বংস করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা নকল বৈদ্যুতিক তার, ভেজাল অনুমোদনহীন খাদ্যদ্রব্য ও প্রসাধনী সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রি করে আসছিল বলে জানা যায়।

Check Also

ওমরাহ থেকে ফেরার সময় নির্ধারণ করে দিল সৌদি আরব

হজ শুরুর আগে যারা ওমরাহ পালন করতে গিয়েছেন তাদের ফিরে যাওয়ার জন্য সময়সীমা নির্ধারণ করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x