শহিদুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক:
সেন্টার ফর ডিজএ্যাবিলিটি ইন ডেভেলপমেন্ট (সিডিডি) ট্রেনিং ইনস্টিটিউট আয়োজনে কুড়িগ্রাম সাধারণ পাঠাগারে শিক্ষিত যুবসমাজের চাকুরী প্রাপ্তির দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৫ মার্চ) বিকেলে কুড়িগ্রাম সাধারণ পাঠাগারে যুবদের দক্ষতা উন্নয়নে সিডিডি ট্রেনিং ইনস্টিটিউটের এ প্রশিক্ষণের আয়োজন করেন।

প্রশিক্ষণ পরিচালনা করেন সিডিডি ট্রেনিং ইনস্টিটিউটের ক্যাপাসিটি বিল্ডিং কো-অর্ডিনেটর তারেক আহমেদ। গ্রন্থকুটির, হরিশ্বরতালুক, রাজারহাটের সহযোগিতায় এই প্রশিক্ষণে উপস্থিত ছিলেন, গ্রন্থকুটির পাঠাগারের পরিচালক আবু সাঈদ মোল্লা, সদরের পাঁচগাছী আর্দশ মহাবিদ্যালয়ের প্রভাষক ফরিদা ইয়াসমিন বেবি, সিডিডি কুড়িগ্রাম প্রকল্পের ফিল্ড সমন্বয়কারী আব্দুল মান্নান।

প্রশিক্ষণের মাধ্যমে অংশগ্রহণকারীগণ বর্তমান সময়ের চাকুরী পরিস্থিতি, চৌকষ সিভি ও রেজুমি লিখন পদ্ধতি, আত্নবিশ্বাসের সাথে সাক্ষাৎকার প্রদান পদ্ধতি ইত্যাদি বিষয়ে জানতে পেরেছে।

গ্রন্থকুটির পাঠাগারের পরিচালক আবু সাঈদ মোল্লা বলেন, এই প্রশিক্ষণের মাধ্যমে অংশগ্রহণকারী যুবকেরা যে দক্ষতা করেছে, তা দিয়ে প্রত্যাশিত চাকুরী অর্জন করে অবহেলিত কুড়িগ্রাম জেলার দারিদ্রতা নিরসনে বিশেষ ভূমিকা রাখবে।

জেলা সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান কে এম মেহেদী হাসান বলেন, দেশের অন্যতম দারিদ্র্য পিড়িত এলাকা কুড়িগ্রাম। এই জেলার বেকার যুবকদের এই গুরুত্বপূর্ণ প্রশিক্ষণ প্রদানের জন্য সিডিডি এবং গ্রন্থকুটির পাঠাগারকে অশেষ ধন্যবাদ।

প্রশিক্ষণার্থী আনোয়ার হোসেন বলেন, এই প্রশিক্ষণ আমাদের চাকুরী প্রাপ্তির ক্ষেত্রে অত্যন্ত সহায়ক হবে।

সিডিডির প্রজেক্ট ম্যানেজার আবু আল তারেক আহমেদ জানান, সিডিডি ১৯৯৬ সাল থেকে ৩৫০টিরও বেশি বিদেশি সংস্থার সাথে প্রতিবন্ধী মানুষের অন্তর্ভুক্তিতা নিয়ে বাংলাদেশের বিভিন্ন প্রান্তে কাজ করে আসছে সিডিড। উক্ত প্রশিক্ষণে কুড়িগ্রামের বিভিন্ন এলাকার চাকুরী প্রত্যাশি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রায় ৩০ জনের মতো প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেছে।
Attachments area

Leave a Reply

Your email address will not be published.

x