হুমায়ুন কবির, কুষ্টিয়া প্রতিনিধিঃ যতদিন বেঁচে থাকবেন কুষ্টিয়ার মানুষের ভাগ্য উন্নয়নে ও সমাজ অগ্রগতি সাধনে সব সময় কাজ করে যেতে চান বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক ও কুষ্টিয়া-৩ আসসের সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ।
তিনি বলেন যুবরাই দেশকে এগিয়ে নেবে। তাদের হাত ধরেই আসবে অগ্রগতি। সেজন্য যুব সমাজকে সঠিকভাবে এগিয়ে নিতে হবে, দক্ষ করে তুলতে হবে, সঠিক শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে।
শনিবার বিকালে কুষ্টিয়া শহরের খেয়া রেস্তোরায় সম্মিলিত সামাজিক জোট কুষ্টিয়ার চেয়ারম্যান ড. আমান এর সভাপতিত্বে সামাজিক সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় এ কথা বলেন মাহবুব উল আলম হানিফ।
জোট ভুক্ত ৫১ সামাজিক সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খোকসা-কুমারখালির সংসদ সদস্য কেন্দ্রীয় যুব লীগের প্রেসিডিয়াম সদস্য ব্যরিষ্টার সেলিম আলতাফ জর্জ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সম্মিলিত সামাজিক জোটের পৃষ্ঠপোষক, কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের কোষাধ্যাক্ষ বাবু অজয় সুরেকা।
স্বাগত বক্তব্য রাখেন সম্মিলিত সামাজিক জোট কুষ্টিয়া সমন্বয়ক এডভোকেট মুহাইমিনুর রহমান পলল, জোটের সিনিয়র সংগঠক, ডিবেট ফর ডেভলপমেন্ট বাংলাদেশের মহাসচিব এস.এম.শামীম রানা।
হানিফ বলেন যুব সমাজকে নানাভাবে কাজে লাগাতে হবে। এসকল সামাজিক সংগঠনগুলোর মধ্য দিয়েও অসংখ্য ভাল কাজ করে যাচ্ছে যুবসমাজের একটি বড় অংশ। তিনি সমাজ থেকে মাদকের ভয়াবহতা দুর করতে এইসব সংগঠনগুলোকে কাজ করার আহবার জানান। তিনি উল্লেখ করেন কুষ্টিয়াকে একটি আধুনিক মানের স্টেডিয়াম গড়ে তোলা হচ্ছে। যুব সংগঠন গুলো শিক্ষার্থী সহ সমাজের মানুষকে খেলাধূলার প্রতি আগ্রহী করে গড়ে তুলতে হবে।
তিনি বলেন কুষ্টিয়া শেখ কামাল ষ্টেডিয়াম ছাড়াও, অত্যাধুনিক শিল্পকলা, সুইমিং পুল নির্মান করা হয়েছে। ক্রীড়াসহ স্কুল কলেজ রাস্তাঘাট অবকাঠামো সকল উন্নয়নে আরো যা যা করার সবকিছু করা হবে। তিনি আরো বলেন কুষ্টিয়াতে শীঘ্রই একটি আর্ট কলেজ ও মিউজিক কলেজ স্থাপন করা হবে।
সংক্ষিপ্ত বক্তৃতায় ব্যরিষ্টার সেলিম আলতাফ জর্জ সামাজিক সংগঠনগুলোর উদ্যোগকে সাধুবাদ জানান। তিনি বলেন তারা নিজেদের অর্থে যে সকল কাজ করে চলেছেন এটাআ প্রকৃত কাজ। তারা অবশ্যই সমাজের সবথেকে মর্যাদাবান। তাদেরকে সমাজ অব্যই মনে রাখবে।
সংগঠন গুলোর পক্ষ থেকে বক্তব্য রাখেন জোটের অন্যতম সিনিয়র সংগঠক মানুষ মানুষের জন্য এর পরিচালক সাহাবুদ্দিন মিলন, কুষ্টিয়া বার্ড ক্লাব এর সভাপতি এসআই সোহেল, বৃহত্তর কুষ্টিয়া ইতিহাস ঐতিহ্য সংস্কৃতি সংরক্ষন পরিষদ এর এস.এস রুশদী, ডিবেট ফর ডেভলপমেন্ট বাংলাদেশের উপদেষ্টা নাদিরা খানম, ও সমগ্র বাংলাদেশের চ্যাম্পিয়ান বিতার্কিক কামরুল হোসেন রোহিত, চিত্র পরিষদ কুষ্টিয়ার সাধারন সম্পাদক মীর জাহিদ, ওয়েসিস এর আসিফ ইকবাল, একটু পাশে দাড়াই এর মুস্তাফিজুর রহমান সুমন, নোঙর এর প্রিতম মজুমদার, সেন্টার ফর ডেভলপমেন্ট এন্ড রিসার্চ এর সাহাবুদ্দি শেখ, উৎসর্গ ফাউন্ডেশনের মাহমুদ রহমান, কালপুরুষ এর আহসান রুজ, স্বপ্ন প্রয়াস যুব সংস্থার সাদিক হাসান রোহিদ ও সাধারন সম্পাদক মেহরাব মুসফিক, সেভ দা ফিউচার ফাউন্ডেশনের হাফিজুর রহমান হাফিজ, মানবিক যোদ্ধা আয়শা ফেরদৌসী। ভিবিডি কুষ্টিয়ার শৈবাল নন্দি হিমু, হিমু পরিবহন এর মাহফুজার রহমান, ভালোবাসার কুষ্টিয়ার মাসুদ মোর্তুজা, আলো ও কুষ্টিয়া ইয়ুথ নেটওয়ার্ক এর মাফুজুর রহমান, আলোকিত পাঠশালার জেসমিন যুথি, কোবাদ শেখ কমিউনিটি লাইব্রেরীর আসাদ রহমান, স্মাইল ইন লাইফ এর বাপ্পি, ইয়ুথ পাওয়ার কমিউনিটি এর মারজান জামান রাহি, বটছাড়া ইলিয়াস হোসেন জুবায়ের, নিজের বলার মত একটি গল্প ফাউন্ডেশন এর সাবিনা শারমিন, রোটারি ক্লাব এর সামসুন্নাহার আলো, ব্লার্ড সোলজার্স এর মৃদুল ইসলাম, বর্ণমালার রাকিবুল ইসলাম, ক্রেয়েটিভ কুষ্টিয়ার সুমাইয়া ইসলাম সিনথিয়া।
উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের সভাপতি মৌসুমী আক্তার, সাধারন সম্পাদক সোহেল রানা, ডিবেট ফর ডেভলপমেন্ট বাংলাদেশের উপদেষ্টা রাসনা শারমিন, আইডিয়াল ইয়ুথ ইউনিয়ন এর ফরিদুল ইসলাম, অগ্রগামী যুব সংস্থার পলাশ কুমার দাশ, বিবিসিএফ এর নাব্বির আল নাফিজ, সুফিয়া হানিফ ফাউন্ডেশনের জাহাঙ্গির আলম, মানবতার সন্ধানে রনি রাজ, ব্লাড ডোনেট আর্মির নাইমুজ্জামান পাপন, ইকোনিমি কুষ্টিয়ার এসএম জামাল খান, কানাই লাল স্মৃতি পাঠাগার এর কাজল শর্মা, ক্রিয়েটিভ কুষ্টিয়ার রাবিদ হাসান, মুনতাসির কুয়াশা, তারিফ মুস্তাফিজ, উৎসর্গ ফাউন্ডেশন কুষ্টিয়ার জীবন আহমেদ, কালপুরুষ এর কাজি মুনজেরিন হক মিষ্টি, অপু হোসেন, বিডি ক্লীন কুষ্টিয়ার ইমরুল লিংকন, বটছায়ার তাহমিনা জামান খুশি, সেভ দা ফিউচার ফাউন্ডেশনের আমিনুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x