সিংড়া উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত।

মো আহসানুল ইসলাম আমিন, স্টাফ রিপোর্টার :

নাটোর জেলার সিংড়া উপজেলা ও পৌর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন-২০২২ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ মার্চ) সকাল ১০টায় সিংড়া উপজেলা ও পৌর শাখা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে সিংড়া কোর্ট মাঠে স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ২০২২ অনূষ্ঠিত হয় ।

নাটোর জেলা স্বেচ্ছাসেবক লীগের অধ্যক্ষ মোঃ আব্দুল আওয়াল এর সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এম.পি। বক্তব্যে তিনি বলেন, ” ডিজিটাল বাংলাদেশের রূপকার সজিব ওয়াজেদ জয়ের প্রচেষ্টায় বাংলাদেশ তথ্য প্রযুক্তিতে অনেক এগিয়েছে । বাংলাদেশ আজ ৫জি প্রযুক্তি চালুর পথে । প্রতিবছর দেশ বসে ফ্রীলান্সাররা ১ বিলিয়ন ডলারের তথ্য প্রযুক্তি সেবা রপ্তানবী করছে।

সম্মেলনের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি,নির্মল রঞ্জন গুহ , বক্তব্যে তিনি বলেন, “আমরা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার কর্মী মাত্র । জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের একটি স্বাধীন দেশ দিয়েছেন, একটি পতাকা দিয়েছেন । আর মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা আমাদের দিয়েছেন অর্থনৈতিক স্বাধীনতা।”

প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাধারণ সম্পাদক এ.কে.এম আফজালুর রহমান বাবু । বক্তব্যে তিনি বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার দূরদৃষ্টির কারণে বাংলাদেশ করোনা মহামারি থেকে রক্ষা পেয়েছে । অনেক উন্নত দেশ যেখানে সবাইকে করোনার টিকা বিনামূল্যে দিতে পারেনি । সেখানে তিনি সবাইকে বিনামূল্যে করোনার টিকা দিয়ে মানবতার সর্বোৎকৃষ্ট উদাহরণ স্থাপন করেছেন। তিনি আশ্রয়হীন গৃহহীন ব্যক্তিদের আশ্রায়ন প্রকল্পের মাধ্যমে জমি সহ পাকা ঘর তৈরী করে দিয়েছেন ।”

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জনাব প্রকৌশলী তানভীর শাকিল জয়, এম.পি,সহ-সভাপতি, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি,  আলহাজ্ব  এড. ওহিদুর রহমান, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক, শাহজালাল মুকুল, সিংড়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ জান্নাতুল ফেরদৌস, স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য, মাসরুল আলম মিলন প্রমুখ ।

সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এড. সাইদুর রহমান সৈকত ও সিংড়া পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ হাসান ইমাম এর সঞ্চালনায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় ,জেলা, উপজেলা নেতৃবৃন্দ ।

Leave a Reply

Your email address will not be published.

x