Friday , 29 March 2024
শিরোনাম

সুষ্ঠু নির্বাচন উপহার দিতে প্রস্তুত থাকুন, ডিসিদের স্বরাষ্ট্রমন্ত্রী

সুষ্ঠু ও গ্রহণযোগ্য জাতীয় নির্বাচন উপহার দিতে জেলা প্রশাসকদের প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনে অংশগ্রহণ শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের নিরাপত্তা বাহিনী যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলা করতে সক্ষম। তাদের দেশপ্রেম, অভিজ্ঞতা, দক্ষতায় তারা এখন পরিপূর্ণ। তাই নির্বাচনের সময় যা প্রয়োজন, তাদের অভিজ্ঞতা ও দক্ষতা দিয়ে যেকোনো পরিস্থিতি তারা মোকাবিলা করতে পারবে। বস্তুত সেই সময়ে (নির্বাচন) আমাদের করণীয় কিছু থাকবে না। আমরা শুধু রুটিন ওয়ার্ক করবো। মূল দায়িত্বে থাকবে ইলেকশন কমিশন। নিরাপত্তা বাহিনী তাদের কাছেই ন্যস্ত করা হবে।
তিনি বলেন, ডিসিদের আমরা বলেছি একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন যেটা দেশবাসী চাচ্ছে। সারা বিশ্বও সেদিকে তাকিয়ে আছে। একটি সুষ্ঠু নির্বাচন করার জন্য আপনাদের ভূমিকাই মুখ্য, আপনারা তৈরি থাকুন যাতে একটি সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পারেন।

মাদক প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাদক আমাদের জন্য একটা চ্যালেঞ্জ। মাদক প্রতিরোধে আমরা তিন ভাগে ভাগ করে কাজ করছি। প্রথমে আমাদের চাহিদা কমাতে হবে। এ বিষয়ে তারা (ডিসি) মুখ্য ভূমিকা পালন করতে পারবেন।

তিনি বলেন, আমরা বলেছি, স্কুল-কলেজ-মসজিদ-মাদ্রাসায় সব জায়গায় যেন জনপ্রতিনিধিদের নিয়ে সব সময় খেয়াল রাখেন।

মাদকের চাহিদা কমানোর জন্য ডিসিরা যেন কাজ করেন সেই কথা বলেছি। এটা না করতে পারলে আমাদের যে স্বপ্ন ২০৪১ এবং ২০৩০ সালের তা হয়তো অসম্পূর্ণ থেকে যাবে যদি আমরা এ জায়গাটিতে কাজ না করি। মাদকের বিরুদ্ধে আমাদের জিরো টলারেন্স নীতির কথা তাদের বলেছি বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

Check Also

যত জঙ্গি ধরেছি, তাদের কেউ মাদ্রাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী

জঙ্গিবিরোধী অভিযানে যত জঙ্গি ধরেছি, তার মধ্যে কেউই মাদ্রাসার ছাত্র নন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x