র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ছিনতাইকারীসহ মাদকের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে। “চলো যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে” ¯েøাগানকে সামনে রেখে মাদক নির্মূলে র‌্যাব মাদক বিরোধী অভিযান অব্যাহত রেখেছে।

এরই ধারাবাহিকতায় অদ্য ১৩ জুন ২০২২ খ্রিঃ তারিখ আনুমানিক রাত ০০.৪০ ঘটিকা হতে ০০:৫০ ঘটিকা পর্যন্ত র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান থানাধীন ইছাপুর ও বেজারহাটি এলাকায় অভিযান পরিচালনা করে ১০২ (একশত দুই) গ্রাম হেরোইনসহ ০২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১। মোঃ আবু খালেদ সাইফুল্লা (২৯) ও ২। আওলাদ (৫০) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে ০১টি মোবাইল ফোন ও মাদক বিক্রয়ের নগদ- ১,৫০০/- (এক হাজার পাঁচশত) টাকা জব্দ করা হয়।

এছাড়া অদ্য তারিখ আনুমানিক রাত ০১:০০ ঘটিকা হতে ০১:৪৫ ঘটিকা পর্যন্ত র‌্যাব-১০ এর অপর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার শ্যামপুর থানাধীন জুরাইন এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে ৫১ গ্রাম হেরোইনসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তির নাম মোঃ মাহবুর আলম (২৮) বলে জানা যায়। এসময় তার নিকট থেকে ০২টি মোবাইল ফোন জব্দ করা হয়।

এছাড়াও গত ১২ জুন ২০২২ খ্রিঃ তারিখ আনুমানিক রাত ২৩:৪০ ঘটিকায় র‌্যাব-১০ এর অপর একটি আভিযানিক দল মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান থানাধীন খিলগাঁও এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে ৫১০ পুরিয়া (৫১ গ্রাম) হেরোইনসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তির নাম মোঃ নাইম শেখ (২০) বলে জানা যায়। এসময় তার নিকট থেকে ০১টি মোবাইল ফোন ও মাদক বিক্রয়ের নগদ- ১,৪০০/- (এক হাজার চারশত) টাকা জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার মাদক ব্যবসায়ী। তারা বেশ কিছুদিন যাবৎ সিরাজদিখান ও শ্যামপুরসহ আশপাশের বিভিন্ন এলাকায় হেরোইনসহ অন্যান্য মাদকদ্রব্য সরবরাহ করে আসছিল বলে জানা যায়।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় পৃথক মাদক মামলা রুজু করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

x