Friday , 29 March 2024
শিরোনাম

অপশক্তিদের মূলোৎপাটন না হওয়া পর্যন্ত লড়াই করবে আ.লীগ

স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী অপশক্তিদের মূলোৎপাটন না করা পর্যন্ত লড়াই সংগ্রাম অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১১ এপ্রিল) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ মুজিবনগর সরকার দিবস উপলক্ষে মেহেরপুরসহ পাঁচ জেলার নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় সাংবাদিকদের ব্রিফিংকালে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, যারা মুক্তিযুদ্ধের আদর্শ বিরোধী, যারা মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী, এই অপশক্তির কালো ছায়া এখনও রয়ে গেছে। এই অপশক্তি যে বিষবৃক্ষের জন্ম দিয়েছে, এই বিষবৃক্ষের মূলোৎপাটন না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন, সংগ্রাম ও লড়াই অব্যাহত থাকবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে ১৪ বছরে দেশে মুক্তিযুদ্ধের ধারা অব্যাহত থাকার কারণে দেশের উন্নয়ন অর্জন সম্ভব হয়েছে। এ ধারা বজায় থাকলে যেটুকু উন্নয়ন অসম্পূর্ণ আছে, সেটা সম্পূর্ণ হবে।

মন্ত্রী বলেন, একটি মহল রাজনীতিতে বিএনপির নেতৃত্বে এখনও স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের সঙ্গে সম্পর্কিত বিষয়গুলোকে অস্বীকার করে। ৭ই মার্চ তারা স্বীকারও করে না, পালনও করে না। স্বাধীনতার গুরুত্বপূর্ণ মাইলফলক ৭ই জুন তারা স্বীকারও করে না, পালনও করে না। তারা নাকি স্বাধীনতায় বিশ্বাসী! জিয়াউর রহমান যে ধারা শুরু করে দিয়েছিল বিএনপি তা অব্যাহত রেখেছে। মুক্তিযুদ্ধের চেতনা তারা ধারণ করে না। এটা বাংলাদেশে প্রমাণিত সত্য।

বিএনপির সিটি কর্পোরেশন নির্বাচনে অংশগ্রহণ না করাকে রাজনৈতিক ভণ্ডামি উল্লেখ করে তিনি বলেন, ২০০৮ সালের নির্বাচনের আগে বলেছিল আওয়ামী লীগ ৩০টির বেশি আসন পাবে না। পরে দেখা গেল বিএনপিই ৩০ আসন পেয়েছে। জনমত বিগড়ে যাচ্ছে। বিএনপি জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। আপনাদের অঙ্গন মরুভূমি হয়ে যাচ্ছে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাসিম ও দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

Check Also

জিম্মি জাহাজ ও নাবিকদের নিয়ে যা জানালো মালিকপক্ষ

ভারত মহাসাগরে সোমালিয়ার জলদস্যুদের হাতে জিম্মি ‘এমভি আবদুল্লাহ’ নামের জাহাজটিতে কোনো ধরনের সামরিক অভিযান চায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x