Friday , 19 April 2024
শিরোনাম

অফিসার পদে ২৭৭৫ জনকে নিয়োগ দেবে ১০ ব্যাংক

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত ১০টি ব্যাংক/ আর্থিক প্রতিষ্ঠানে অফিসার (সাধারণ) পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এসব ব্যাংকে ৯২২ জন সিনিয়র অফিসার নেওয়া হবে।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইটে জনবল নিয়োগের এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

অফিসার (জেনারেল) পদে মোট ২ হাজার ৭৭৫ জনকে নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে সোনালী ব্যাংকে ১০৫৪, জনতা ব্যাংকে ৩০২,অগ্রণী ব্যাংকে ১০০০, রূপালী ব্যাংকে ১৫, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিঃ ৩৫টি, বাংলাদেশ কৃষি ব্যাংক এ ২৭৫টি, বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন এ ২৪টি, প্রবাসী কল্যাণ ব্যাংক এ ১৯টি, কর্মসংস্থান ব্যাংক এ ৪৫টি এবং ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশে ৯টি পদ রয়েছে।

যেকোনো বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি থাকলে আবেদন করা যাবে। আবেদনের শেষ সময় ৯ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এই পদে নিয়োগ পেলে বেতন স্কেল হবে ১৬০০০-৩৮৬৪০ টাকা।

আবেদনের সর্বোচ্চ বয়স ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুসারে ২০২০ সালের ২৫ মার্চ তারিখে যারা সর্বোচ্চ বয়সসীমায় পৌঁছেছেন তাঁরাও আবেদন করতে পারবেন।

বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। আবেদন ফি বাবদ ২০০ টাকা ডাচ্‌-বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং রকেটের মাধ্যমে জমা দিতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।

Check Also

ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা

ইসরাইলে হামলার প্রতিক্রিয়ায় ইরানের ড্রোন কর্মসূচির ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। বৃহস্পতিবার একযোগে এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x