Saturday , 20 April 2024
শিরোনাম

অস্কারে বাংলাদেশের ‘হাওয়া’

প্রেক্ষাগৃহে ঝড় তোলার পর এবার অস্কারে যাচ্ছে মেজবাউর রহমান সুমন পরিচালিত প্রথম সিনেমা ‘হাওয়া’ ‘হাওয়া’। ৯৫তম একাডেমি অ্যাওয়ার্ডস (অস্কার)-এ ‘বিদেশি ভাষার সিনেমা’ বিভাগে বাংলাদেশ থেকে মনোনয়ন পেয়েছে ‘হাওয়া’।

অস্কার বাংলাদেশ কমিটির চেয়ারম্যান হাবিবুর রহমান খান স্বাক্ষরিত বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুভেচ্ছা নেবেন। ৯৫তম অস্কার ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম পুরস্কার প্রতিযোগিতায় বাংলাদেশের চলচ্চিত্র মনোননানের বাছাই প্রক্রিয়ায় অংশগ্রহণের জন্য ধন্যবাদ।

বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজের উদ্যোগে গঠিত চলচ্চিত্র বাছাই কমিটি ৯৫তম অস্কার বিদেশি ভাষার চলচ্চিত্র পুরস্কার প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করার জন্য সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার লিমিটেড প্রযোজিত এবং জনাব মেজবাউর রহমান পরিচালিত ‘হাওয়া’ চলচ্চিত্রটি মনোনীত করেছে।

অনুগ্রহ করে চলচ্চিত্রটি অনলাইনে সাবমিশনের জন্য অস্কার বাংলাদেশ কমিটির সমন্বয়কারীর সঙ্গে যোগাযোগ করে সব তথ্যাদি সরবরাহ ও চলচ্চিত্রটির ইংরেজি সাবটাইটেলড প্রিন্টসহ আনুষঙ্গিক তথ্যাদি (ডিসিপি, পিভিডি ইত্যাদি) আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে মোশন পিকচার একাডেমি কর্তৃপক্ষের নিকট পৌঁছানোর ব্যবস্থা নিশ্চিত করার অনুরোধ জানাচ্ছি।

তথ্যটি নিশ্চিত করে অস্কার বাংলাদেশ কমিটির সমন্বয়ক আব্দুল্লাহ আল মারুফ বলেন, এ বছর অস্কারে যাওয়ার জন্য ‘কুড়া পক্ষীর শূন্যে ওড়া’ ও ‘হাওয়া’ সিনেমা জমা পড়েছিলো। এর মধ্য ‘হাওয়া’কে বেছে নিয়েছেন জুরি বোর্ডের সদস্যরা।

Check Also

মামুনের বিলাসী গাড়ি-বাড়ির পেছনে প্রবাসীদের সাথে ভয়ংকর প্রতারণা

প্রবাসীদের অপহরণ, এরপর দেশ থেকেই ভুক্তভোগী পরিবারের সঙ্গে যোগাযোগ করে চক্রের কাছে স্ত্রীর ব্যাংক অ্যাকাউন্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x