Tuesday , 23 April 2024
শিরোনাম

অস্ট্রেলিয়ার একটি পার্ক থেকে বাংলাদেশির মরদেহ উদ্ধার

অস্ট্রেলিয়ায় সিডনির সেন্টেনিয়াল পার্ক থেকে বর্ণিল বোরহান (৩৪) নামে একজন বাংলাদেশির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২১ এপ্রিল) সকালে তার মরদেহ উদ্ধার করা হয়।

এক সন্তানের জনক বোরহান সিডনির বাংলা টাউন হিসেবে পরিচিত ওয়ালি পার্কের বাসিন্দা।

বোরহানের স্ত্রী পুলিশকে জানিয়েছেন, তার স্বামী পার্টটাইম ট্যাক্সি চালাতেন। কাজ শেষে বাড়ি না ফেরায় তিনি ট্যাক্সি কোম্পানিতে ফোন করেন। ট্যাক্সি কোম্পানি গাড়ির জিপিএস ব্যবহার করে পার্কের বাইরে পার্ক করা গাড়ি শনাক্ত করে পুলিশকে ফোন দেয়।

ভোর ৪টায় পুলিশ পার্কে গিয়ে ৩ জনকে খুঁজে পায়। যাদের মধ্যে বোরহান ছিলেন মৃত। অন্য দুজনও বাংলাদেশি ট্যাক্সিচালক।

বোরহান ঢাকার নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয় থেকে ফাইন্যান্স অ্যান্ড একাউন্টিংয়ে পড়ালেখা শেষ করে অস্ট্রেলিয়া যান। সেখানে মেলবোর্ন থেকে ব্যাচলর অব হসপিটালিটি অ্যান্ড ট্যুরিজম ম্যানেজমেন্ট শেষ করেন।

ঘটনাস্থলে উপস্থিত থাকা একজনকে সেন্ট ভিনসেন্ট হাসপাতালে নেওয়া হয়েছে। তার অবস্থাও আশংকাজনক।

অন্য আরেকজনকে জিজ্ঞাসাবাদের জন্য সারি হিলস থানায় নেওয়া হলে তিনি জানিয়েছেন, একজন প্যাসেঞ্জার পেছনের সিটে সাদা পাউডার জাতীয় কিছু ফেলে গিয়েছিলেন। তারা কাজ শেষে ‘মজা করার জন্য’ ওটা খেয়েছিলেন।

রোবহানের প্রতিবেশী সাবেক কাউন্সিলর শাহে জামান টিটু বলেন, ‘বোরহান খুবই বিনয়ী ও ভদ্র ছিল। আমার জানামতে তারা এখনো অস্ট্রেলিয়ার স্থায়ী নাগরিক হতে পারেনি। তাই খুব পরিশ্রম করতো। এই মৃত্যু আমাদের অনেক কিছু শিখিয়ে দিয়ে গেছে। আশা করছি, এর থেকে অন্যরাও শিক্ষা নেবেন এবং সচেতন থাকবেন।’ সূত্র : দ্য ডেইলি স্টার

Check Also

ময়মনসিংহে জেলার শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক নির্বাচিত হয়েছেন মোঃ আনোয়ার হোসেন

দিলীপ কুমার দাস, নিজস্ব প্রতিবেদক ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) মোঃ আনোয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x