Friday , 19 April 2024
শিরোনাম

আগামী নির্বাচন পর্যবেক্ষণে যুক্তরাষ্ট্রের আইআরআইকে স্বাগত জানালো বাংলাদেশ

বাংলাদেশের আগামী জাতীয় নির্বাচন পর্যবেক্ষণে যুক্তরাষ্ট্রের ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউটের (আইআরআই) সদস্যদের স্বাগত জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। বৃহস্পতিবার দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাপ্তাহিক ব্রিফিংয়ে মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরীন সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

ওয়াশিংটনভিত্তিক ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউট একটি অলাভজনক সংস্থা। বিশ্বজুড়ে গণতন্ত্র, রাজনীতিতে সবার অংশগ্রহণ, বহুদলীয় রাজনৈতিক ব্যবস্থা এবং মুক্তচিন্তার চর্চাকে সহায়তা দেয় তারা।

যুক্তরাষ্ট্র সফরে গিয়ে ওয়াশিংটনের স্থানীয় সময় গত সোমবার মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন এ কে আব্দুল মোমেন। সেখানে আলোচনায় বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের গুরুত্বের বিষয়ে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে একমত পোষণ করেন তিনি।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরীন জানান, ওয়াশিংটন সফরের সময় মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আনুষ্ঠানিক বৈঠকে অংশ নেয়ার ফাঁকে পররাষ্ট্রমন্ত্রী আইআরআইয়ের এক সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। সেখানে তিনি বাংলাদেশের রাজনৈতিক দৃশ্যপট, নির্বাচনী প্রক্রিয়া এবং একটি অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক সাধারণ নির্বাচনের প্রস্তুতি নিয়ে কথা বলেন। আইআরআই কর্মকর্তারা বাংলাদেশের সাধারণ নির্বাচন পর্যবেক্ষণে তাঁদের আগ্রহের কথা প্রকাশ করেন, যাকে পররাষ্ট্রমন্ত্রী আন্তরিকভাবে স্বাগত জানান।

Check Also

মারা গেছেন জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ

বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার, জাসদ নেতা বীরমুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস (৭৮) মারা গেছেন। আজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x