Thursday , 25 April 2024
শিরোনাম

আজ খোকসা উপজেলা উপনির্বাচন : সর্বোচ্চ নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে – জেলা নির্বাচনি অফিসার

হুমায়ুন কবির, খোকসা/
আজ বুধবার কুষ্টিয়ার খোকসা উপজেলা উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে সর্বোচ্চ নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে উপজেলার প্রত্যেকটি প্রান্ত। ভোটকেন্দ্রে ভোটাররা নির্বিঘ্নে ভোটাধিকার প্রয়োগ করার সকল ব্যবস্থা নিশ্চিত কল্পে ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ৩ প্লাটুন বিজিবি ও ৪ প্লাটুন র্যাব ও পর্যাপ্ত পরিমাণ পুলিশ ও আনসার ভিডিপি নিয়োগ দেওয়া হয়েছে।
প্রথমবারের মতো উপজেলা উপ নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ৫০ টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হবে।
মঙ্গলবার দুপুরে উপজেলার খোকসা জানিপুর সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের হলরুমে থেকে নির্বাচনী ইভিএম সরঞ্জাম ও অন্যান্য আনুষঙ্গিক উপকরণ প্রিজাইডিং অফিসার ও নিরাপত্তা রক্ষী কর্মীদের মাধ্যমে বিশেষ যানবাহনে করে ভোট কেন্দ্রে পৌঁছে দেওয়া হয়েছে।
বুধবার সকাল আটটা থেকে বিরতিহীনভাবে বিকাল চার টা পর্যন্ত ইভিএম পদ্ধতির মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলে জানান উপজেলা নির্বাচনী কর্মকর্তা রশিদুল আলম।
উপজেলা উপ-নির্বাচনে এক লক্ষ ৯ হাজার ৯৪৭ জন ভোটার ৫০ টি কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। আর এ কার্যক্রম সম্পাদন কল্পে উপজেলা নির্বাচন অফিস থেকে ৮৭৭ জন ভোট গ্রহন কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে। সার্বক্ষণিক আইন-শৃঙ্খলা রক্ষার্থে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত পুলিশ সুপার মিরপুর সার্কেল মোহাম্মদ আজমল হোসেন কে প্রধান করে নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে।
উপজেলা উপনির্বাচনের ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নৌকা প্রতীকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবুল আখতার, দুইজন স্বতন্ত্র প্রার্থীর মধ্যে মোতাহার হোসেন খোকন ঘোড়া মার্কা ও অপর শহিদুল ইসলাম আনারস মার্কা প্রতীকে নির্বাচন করছেন।
আগামী এক বছর চার মাসের জন্য উপজেলা পরিষদের মসনদে আরোহন করবে কে তা নির্ধারণ করবেন উপজেলার ভোটারগণ।
এদিকে নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে কুষ্টিয়া জেলার নির্বাচনী কর্মকর্তা মোঃ ফজলুল করিম খোকসা বাসীর সার্বিক সহযোগিতা কামনা করেছেন।

Check Also

দুই ভাইয়ের হত্যাকান্ড মধ্যযোগীয় বর্রবরতাকেও হার মানিয়েছে- প্রাণীসম্পদ মন্ত্রী

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের মধুখালীতে সামাজিক সম্প্রীতি কমিটির সভায় মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী মো. আব্দুর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x