Thursday , 25 April 2024
শিরোনাম

আবার বেড়েছে সোনার দাম

দেশের বাজারে সোনার দাম প্রতি ভরিতে সর্বোচ্চ ১ হাজার ৭৪৯ টাকা বাড়ালো বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন-বাজুস। ফ‌লে শুক্রবার (১৮ নভেম্বর) থেকে ২২ ক্যারেটের প্রতি ভ‌রি সোনা কিনতে লাগবে ৮৪ হাজার ২১৪ টাকা। যা বৃহস্পতিবার পর্যন্ত ছিল ৮২ হাজার ৪৬৫ টাকা।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন-বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির মেম্বার সেক্রেটারি বাবুল দত্ত স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। শুক্রবার থেকে সারাদেশে নতুন দাম অনুযায়ী সোনা কেনাবেচা করা হবে।

নতুন দাম অনুযায়ী, শুক্রবার (১৮ নভেম্বর) থেকে ২২ ক্যারেট প্রতি ভরি সোনা কিনতে লাগবে ৮৪ হাজার ২১৪ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি ৮০ হাজার ৩৬৫ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি ৬৮ হাজার ৯৩৫ টাকা, সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা কিনতে লাগবে ৫৬ হাজার ৬৮৭ টাকা।

তবে রুপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত আছে।

বৃহস্পতিবার ২২ ক্যারেট প্রতি ভরি সোনা ৮২ হাজার ৪৬৫ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি ৭৮ হাজার ৭৩২ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি ৬৭ হাজার ৪৭৭ টাকা, সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা বেচাকেনা হয়েছে ৫৫ হাজার ৫২১ টাকা।

Check Also

বাংলাদেশে বিনিয়োগে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর

বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x