Friday , 19 April 2024
শিরোনাম

আবুধাবিতে জাতীয় শোক দিবস পালিত

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে যথাযথ মর্যাদা ও নানা কর্মসূচির মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়।

সকালে দূতাবাস প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন দেশটিতে বাংলাদেশের পতাকাবাহী প্রতিষ্ঠান ও বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন। পরে দূতাবাসের মিলানাতনে দিবসটির তাৎপর্য তুলে ধরে দেশ থেকে প্রেরিত মহামান্য রাষ্ট্রপতি প্রধান মন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের কর্মকর্তারা। অনুষ্ঠানে দেশ ও বঙ্গবন্ধু শীর্ষক প্রামাণ্য চিত্র প্রদর্শনী করা হয়।

রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর’ এর সভাপতিত্বে শ্রম কাউন্সিল (লোকাল)লুৎফুন নাহার নাজিমের পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় রাষ্ট্রদুত আবু জাফর ,আবুধাবি বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি ইফতেখার হোসাইন বাবুল, আমিরাত বাংলাদেশ সমিতির সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন, শওকত আকবর .বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক নাছির তালুকদার, আজিম সিকদার ,সৈয়দ লুৎফুর ,রফিকুল ইসলাম ,আশিষ বড়ুয়া, আক্তার হোসেন রাজু ,জাকের হোসেন জসিম ,বশির ভুইয়াসহ আরো অনেকে বক্তব্য রাখেন।

Check Also

ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা

ইসরাইলে হামলার প্রতিক্রিয়ায় ইরানের ড্রোন কর্মসূচির ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। বৃহস্পতিবার একযোগে এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x