Friday , 19 April 2024
শিরোনাম

আমরা যুদ্ধ করেছি কিছু পাওয়ার জন্য নয়-মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া

মনির হোসেন।।

আমার মুক্তিযোদ্ধাদের মেট্রোরেলে ভাড়া লাগবে না, তারা ফ্রিতে যাবে বলে জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম।

২৯ (ডিসেম্বর) জেলা পরিষদ প্রাঙ্গণে মহান বিজয় দিবস উপলক্ষে চাঁদপুর জেলা পরিষদের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান, মিলনমেলা ও ফ্রি মেডিকেল ক্যাম্পের অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে তিনি এ কথা বলেন।

মরতে হবে কিন্তু দেশ স্বাধীন করতে হবে। আমরা মরার জন্যই গেছি কিছু পাওয়ার জন্য যায়নি।আমরা যুদ্ধ করেছি কিছু পাওয়ার জন্য নয়, আমরা শুধু চেয়েছিলাম অস্ত্র আর গুলি দেন আমরা শহীদ হতে চাই এই পবিত্র মাটি বাংলাদেশকে স্বাধীন করতে চাই।

এই দেশে মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধা প্রতিমাসেই দেওয়া হয়।এই সম্মান বিরল এটা হয়েছে একমাত্র শেখ হাসিনা সরকার আওয়ামী লীগ সরকার আছে বলেই। আমরা মুক্তিযোদ্ধারা সম্মান চাই,আমরা যুদ্ধ করেছি সম্মানের জন্য দেশ স্বাধীন করার জন্য কিন্তু আমাদেরকে কেউ অপমান অপদস্ত করবে সেইটা আমরা বরদাস্ত করি না।আজকে আমাদের মুক্তিযোদ্ধাদের ভাগ্য পরিবর্তন হয়েছে।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার সব সময় মুক্তিযোদ্ধাদের সম্মান দিয়েছেন। জিয়া এবং এরশাদ সরকার মুক্তিযোদ্ধাদেরকে অপমান করেছেন এবং অবহেলা করেছেন।

চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান ওচমান গনি পাটোয়ারীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ , ফরিদগঞ্জ পৌরসভার মেয়র যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটোয়ারী,চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুর রব ভূঁইয়া,যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট জহিরুল ইসলাম,

পরে জেলার ৪০০ জন বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমানসহ জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত বীর মুক্তিযুদ্ধাবৃন্দ।

Check Also

ইসরাইলের হামলায় ইরানে বিমান চলাচল বন্ধ, ইরাকে ব্যাপক বিস্ফোরণ

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরাইল। দেশটির ইসফাহান শহরে বিস্ফোরণের শব্দও শোনা গেছে। এর পরই ইরানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x