Wednesday , 24 April 2024
শিরোনাম

আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের ব্র্যান্ড পার্টনার বিকাশ

আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের ব্র্যান্ড পার্টনার হয়েছে বাংলাদেশের মোবাইল ব্যাংকিং সেবা বিকাশ। সোমবার বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টার দিকে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন তাদের ফেসবুক পেজে বিষয়টি নিশ্চিত করেছেন।

চুক্তি অনুযায়ী, এখন বাংলাদেশ থেকে সরাসরি আর্জেন্টাইন ফুটবল এসোসিয়েশনের সাথে কাজ করবে বিকাশ। বিকাশই প্রথম এবং এখন পর্যন্ত একমাত্র প্রতিষ্ঠান হিসেবে আর্জেন্টাইন ফুটবল এসোসিয়েশনের সাথে সরাসরি স্পন্সর হলো।

চুক্তির সম্পর্কে এএফএ-এর প্রেসিডেন্ট ক্লাউদিও ফ্যাবিয়ান তাপিয়া বলেন, আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন প্রথম বাংলাদেশি আঞ্চলিক ব্র্যান্ড পার্টনার হিসেবে বিশ্বনন্দিত ফিনটেক কোম্পানি বিকাশকে পেয়ে ভীষণ আনন্দিত। বিকাশের মাধ্যমে বাংলাদেশে আর্থিক অন্তর্ভুক্তির একটি সত্যিকারের মাইলফলক অর্জিত হয়েছে। এরকম অংশীদারিত্বের ফলে আমরা নতুন নতুন অঞ্চলগুলোতে যেতে পারবো যেখানে আমাদের জাতীয় ফুটবল দলের অগণিত ভক্ত রয়েছেন। এ অনন্য অভিযাত্রায় আমরা বিকাশকে স্বাগত জানাই।

এ বিষয়ে বিকাশের হেড অব কর্পোরেট কমিউনিকেশন্স শামসুদ্দিন হায়দার ডালিম বলেন, গত ৫ মাস ধরে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সঙ্গে এটি নিয়ে আলোচনা চলছিল। অবশেষে তাদের সঙ্গে চুক্তি হয়েছে।

তিনি আরও বলেন, বাংলাদেশে আর্জেন্টিনার জাতীয় ফুটবল দল এবং আর্জেন্টিনার মানুষের সঙ্গে বাংলাদেশের মানুষের একটি ভালোবাসার সম্পর্ক রয়েছে। এই সম্পর্ককে আরও সুদৃঢ় করতে বিকাশ একটি সেতু হিসেবে কাজ করবে বলে আমাদের বিশ্বাস। এর জন্য বাংলাদেশে আর্জেন্টিনা ভক্ত ও আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনকে ধন্যবাদ।

এর আগে, ৪৫ বছর পর গত ২৭ ফেব্রুয়ারি রাজধানী ঢাকার বনানীতে আর্জেন্টিনার দূতাবাস উদ্বোধন করা হয়। এর মধ্য দিয়ে দেশটির সঙ্গে পুনরায় বাংলাদেশের কূটনৈতিক সম্পর্ক আনুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠিত হলো।

আর্জেন্টিনা ১৯৭৪ সালে প্রথমবারের মতো বাংলাদেশে দূতাবাস খুলেছিল। কিন্তু ১৯৭৮ সালে সেদেশের তৎকালীন সামরিক সরকার তা বন্ধ করে দেয়। এরপর দীর্ঘ ৪৫ বছর এ দেশে আর্জেন্টিনার কোনো দূতাবাস ছিল না। বাংলাদেশে পুনরায় আর্জেন্টিনার দূতাবাস খোলার পেছনে একটি বড় ভূমিকা পালন করেছে ফুটবল।

বাংলাদেশি জনগণের একটি বড় অংশ আর্জেন্টিনা ফুটবল দলের সমর্থক। আর্জেন্টিনা গত ফিফা বিশ্বকাপেও বাংলাদেশের দর্শকদের কাছ থেকে ব্যাপক সমর্থন পেয়েছে। আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের অভিনন্দন জানিয়েছেন।

প্রত্যুত্তরে আর্জেন্টিনার অনেক মানুষও বাংলাদেশ ক্রিকেট দলের প্রতি সমর্থন ব্যক্ত করেছেন। বলা যায়, এ সূত্র ধরেই দুই দেশের সম্পর্ক ঘনিষ্ঠ হয়ে ওঠে।

Check Also

আলু আমদানি স্বাভাবিক থাকলেও বেড়েছে দাম

দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে আলু আমদানি স্বাভাবিক থাকলেও প্রতি কেজি আলুর দাম বেড়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x