Friday , 28 June 2024
শিরোনাম

আসন্ন কোটালীপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে ব্যস্ত সময় পাড় করছেন প্রার্থীরা।

রিপোর্ট গোপালগঞ্জ জেলা প্রতিনিধি সফিকুল খান

এবার উপজেলায় চেয়ারম্যান পদে তিনজন , ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন লড়ছেন। প্রার্থীরা প্রচন্ড গরম উপেক্ষা করে যার যার প্রতীক নিয়ে ভোটারদের সাথে কুশল বিনিময় করেছেন। গভীর রাত পর্যন্ত বিভিন্ন ইউনিয়নের হাট-বাজারে পথসভা করছেন। ভোটারদের দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।

বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের প্রভাবশালী সদস্য বিমল কৃষ্ণ বিশ্বাস বিগত তিনটি নির্বাচন করেছিলেন দোয়াত কলম মার্কা নিয়ে , তাঁর এবারের প্রতীকও দোয়াত কলম, আরেক উপজেলা আওয়ামী লীগের প্রভাবশালী সদস্য ও সমাজসেবক জাহাঙ্গীর হোসেন খানের প্রথম নির্বাচন, তাঁর প্রতীক হলো ঘোড়া, আরেক উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদার চিংড়ি মাছ মার্কা নিয়ে লড়বেন।

ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ২ জন তাঁরা হলেন, উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক আতিকুজ্জামান বাদল তালা মার্কা, আরেক জন সাবেক জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগ নেতা দেবদুলাল বসু পল্টু টিউবওয়েল মার্কা নিয়ে লড়বেন।

সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়বেন ৬ জন। তারা হলেন সাবেক জেলা পরিষদ সদস্য রীনা মন্ডল পদ্মফুল মার্কা নিয়ে নির্বাচন করবেন , ইডেন মহিলা কলেজের সাবেক ছাত্রলীগ কর্মী রাহা প্রমা চয়ণিকা ফুটবল মারাকা, যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক রুবী বিশ্বাস (হাজরা) সেলাই মেশিন, সাবেক রাধাগঞ্জ ইউনিয়ন পরিষদের সংরক্ষিত আসনের মহিলা সদস্য জেসমিন বেগম কলস, তিথি ডি,কস্তা হাঁস, আর বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান লক্ষ্মী রানী সরকার প্রজাপতি মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

উপজেলার একাধিক ভোটার বলেন, এবার দলীয় প্রতীক না থাকায়, নির্বাচন হবে উৎসব মুখর পরিবেশে। আমরা যদি নির্বিঘ্নে ভোট দিতে পারি চেয়ারম্যান পদে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে দুই মুখি। আর পূরুষ ভাইস চেয়ারম্যান পদে লড়াই হবে এক মুখি। আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়াই হবে ত্রিমুখী।

উল্লেখ্য, একটি পৌরসভা ও ১১টি ইউনিয়ন নিয়ে কোটালীপাড়া উপজেলা গঠিত। এ উপজেলায় ৭৭টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৫ হাজার ১ শত ৪৬ জন। পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ৫ হাজার ৮ শত ৬০ জন। মহিলা ভোটার সংখ্যা ৯৯ হাজার ২ শত ৮৫ জন। আর তৃতীয় লিঙ্গের ভোটার ১ জন। কোটালীপাড়া উপজেলা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৮ মে।

Check Also

গৌরীপুরে বিনামুল্যে কৃষকদের সার ও ধানবীজ বিতরণের উদ্বোধন করলেন এমপি নিলুফার আনজুম পপি ।

দিলীপ কুমার দাস ময়মনসিংহ । ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় ১৮০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে বিনামূল্যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x