Tuesday , 18 June 2024
শিরোনাম

আ. লীগ নেতা সাগর গ্রেফতার

চাঁদপুরে এনআই অ্যাক্টের পৃথক দুই মামলায় দণ্ডিত আসামি জেলা আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. মোহাম্মদ হারুনুর রশিদ সাগরকে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে তাকে চাঁদপুর শহর থেকে সদর মডেল থানার সহযোগিতায় গ্রেফতার করে ফরিদগঞ্জ থানা পুলিশ। এসব তথ্য নিশ্চিত করেন ফরিদগঞ্জ থানার ওসি মো. সাইদুল ইসলাম।

তিনি বলেন, তার বিরুদ্ধে এনআই অ্যাক্টের ৬ মাসের ও ১ বছর কারাদণ্ডে দণ্ডিত দুটি ওয়ারেন্ট ছিল। ওই ওয়ারেন্টের ভিত্তিতে তাকে অভিযান চালিয়ে চাঁদপুর শহর থেকে গ্রেফতার করা হয়। পরে তাকে চাঁদপুর আদালতে পাঠানো হয়। আদালত তাকে কারাগারে পাঠান।

আদালত সূত্রে জানা গেছে, চাঁদপুরের চান্দ্রা শিক্ষিত বেকার যুব বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের কাছ থেকে রশিদ ৩৬ কিস্তিতে ৩ বছর মেয়াদে ১ কোটি ৩৩ লাখ টাকা ঋণ নেন। নির্ধারিত সময়ে ঋণ পরিশোধ করতে না পারায় এবং তার দেওয়া চেক ব্যাংকে ডিজঅনার হওয়ায় আদালতে মামলা হয়। প্রতিষ্ঠানের পক্ষে মামলাটি করেন মো. নুরু মিয়া শেখ। অভিযোগ প্রমাণিত হওয়ায় জেলা যুগ্ম দায়রা জজের (প্রথম আদালত) বিচারক সাইয়েদ মাহবুবুল ইসলাম গত ৫ জুন ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ২ কোটি টাকা জরিমানা করেন।

এ ছাড়া রশিদ চাঁদপুর শহরের গুনরাজদী এলাকার মো. শাহ আলম নামে এক ব্যক্তির কাছ থেকে ব্যবসার নাম করে সাড়ে ১১ লাখ টাকা নেন। তার টাকা সঠিক সময়ে পরিশোধ না করায় ওই ব্যক্তি এনআই অ্যাক্টের ১৩৮ ধারায় মামলা করেন। এ মামলায় গত ২২ ফেব্রুয়ারি রশিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় ৬ মাসের বিনাশ্রম ও সাড়ে ১১ লাখ টাকা জরিমানা আদালত।

রশিদ চাঁদপুর শহরে অবস্থিত বেলভিউ হাসপাতালের পরিচালক এবং বিএমএ চাঁদপুরের সাবেক সভাপতি। তিনি ফরিদগঞ্জ উপজেলার বালিথুবা পশ্চিম ইউনিয়নের মদনেরগাঁও গ্রামের ভুঁইয়াবাড়ির মৃত মোহাম্মদ কলিম উল্লাহর ছেলে।

Check Also

সেন্টমার্টিনের নিরাপত্তা নিয়ে গুজব ছড়ানো হচ্ছে: আইএসপিআর

মিয়ানমার সামরিক বাহিনী দেশটির রাখাইন রাজ্যে আরাকান আর্মির বিরুদ্ধে যৌথ অভিযান পরিচালনা করছে। মিয়ানমারের সামরিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x