Friday , 19 April 2024
শিরোনাম

ইউক্রেনে রাশিয়ার বিজয় নিশ্চিত: পুতিন

ইউক্রেনে রাশিয়ার বিজয় অনিবার্য বলে মন্তব্য করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। সেন্ট পিটার্সবার্গে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা নির্মাণকারী এক প্রতিষ্ঠানের কর্মীদের সঙ্গে কথা বলার সময় এমন মন্তব্য করেন তিনি। খবর আল-জাজিরার।

পুতিন বলেন, সামগ্রিক সামরিক সরঞ্জামের উৎপাদন বৃদ্ধি পাচ্ছে, যদিও ইউক্রেনে অভিযানের কারণে এর চাহিদা বাড়ছে। বিজয় নিশ্চিত। এতে আমার কোনো সন্দেহ নেই।

রুশ প্রেসিডেন্ট বলেন, শেষ ফলাফল ও অনিবার্য বিজয় অর্জনের ক্ষেত্রে বেশ কিছু জিনিস রয়েছে। এর মধ্যে অন্যতম হলো রাশিয়ান জনগণের ঐক্য-সংহতি, আমাদের যোদ্ধাদের সাহস-বীরত্ব এবং অবশ্যই সামরিক বাহিনীর কাজ। এ সময় কারখানার কর্মীদের কাজের কথাও উল্লেখ করেন তিনি।

এদিকে ইউক্রেনের রাজধানীতে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় দেশটির স্বরাষ্ট্রমন্ত্রীসহ ১৬ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। যদিও প্রথমে জানানো হয়েছিল নিহতের সংখ্যা ১৮।

জানা গেছে, কিয়েভের পূর্বাঞ্চলে একটি কিন্ডারগার্টেনের কাছে হেলিকপ্টারটি মারাত্মকভাবে বিধ্বস্ত হয়। নিহতদের মধ্যে তিনজন শিশুও রয়েছে। তাছাড়া চিকিৎসার জন্য ১৫ জনকে হাসপাতালে পাঠানো হয়।

Check Also

ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা

ইসরাইলে হামলার প্রতিক্রিয়ায় ইরানের ড্রোন কর্মসূচির ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। বৃহস্পতিবার একযোগে এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x