Friday , 29 March 2024
শিরোনাম

ইবিতে হল থেকে শিক্ষার্থীকে নামানোর ঘটনায় তদন্ত কমিটি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
ইসলামী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল ”লালন শাহ” থেকে এক শিক্ষার্থীর বৈধ সিট থেকে নামানোর ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে হল প্রশাসন। রোববার দুপুরে হল প্রাধ্যাক্ষ অধ্যাপক ড. ওবাইদুল ইসলাম সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।
বিজ্ঞপ্তি ও সূত্র মতে, গত বৃহস্পতিবার (৩০ মার্চ) লালন শাহ হলে সংগঠিত ঘটনার পরিপ্রেক্ষিতে আবাসিক ছাত্র মাহদী হাসানের লিখিত অভিযোগের তদন্ত করে যথাযথ সত্য উদঘাটন ও প্রয়োজনীয় সুপারিশ করতে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ও হলের আবাসিক শিক্ষক ড. হেলাল উদ্দীন কে আহ্বায়ক করা কমিটির বাকি ২ সদস্য হলেন ড. পার্থ সারথি লষ্কর ও শরিফুল ইসলাম।
এ বিষয়ে হল প্রাধ্যক্ষ বলেন, আমরা ঘটনার সুষ্ঠু যাচাইয়ের স্বার্থে একটি তদন্ত কমিটি করেছি। কমিটিকে আগামী ৭ কার্মদিবসের ভেতর প্রতিবেদর জমা দিতে বলা হয়েছে।
এর আগে  এক আবাসিক ছাত্রকে বৈধ সিট থেকে জোরপূর্বক নামিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে শাখা ছাত্রলীগের নেতাকর্মী ও শাখা ছাত্রলীগের সম্পাদক নাসিম আহমেদের অনুসারীদের বিরুদ্ধে। গত শনিবার ভুক্তভোগী শিক্ষার্থী মাহাদী হাসান এ অভিযোগ দাখিল করেন। তিনি ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ছাত্র। এ ঘটনায় প্রাধ্যাক্ষ বরাবর লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী শিক্ষার্থী।

Check Also

এইচএসসির ফরম পূরণ ও পরীক্ষার সম্ভাব্য তারিখ ঘোষণা

২০২৪ সালের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফরম পূরণের সময়সীমা ঘোষণা করেছে শিক্ষা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x