Saturday , 20 April 2024
শিরোনাম

ইবির প্রধান প্রকৌশলীর দপ্তর ভাঙচুর, তালা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক-রুমি নোমান

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) তত্ত্বাবধায়ক প্রকৌশলী (সাবেক প্রধান প্রকৌশলী) আলিমুজ্জামান টুটুলের সঙ্গে অজ্ঞাত এক ছাত্রীর আপত্তিকর ফোনালাপ ফাঁসের অভিযোগ উঠেছে। এ ঘটনায় টুটুলের বিচার দাবিতে প্রধান প্রকৌশলী মুন্সী সহিদ উদ্দীন মোঃ তারেকের অফিস ভাঙচুর এবং প্রকৌশল অফিসের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেন সাধারণ শিক্ষার্থীরা।

শনিবার (১৯ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় এ প্রকৌশল অফিসে এ ঘটনা ঘটে।

প্রকৌশল অফিস সূত্রে জানা যায়, টুটুলের বিচারের দাবিতে শিক্ষার্থীরা প্রধান প্রকৌশলীর অফিসে যায়। আলোচনার এক পর্যায়ে শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে প্রধান প্রকৌশলীর অফিস ভাঙচুর করে এবং প্রকৌশল অফিসের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয়। এতে প্রধান প্রকৌশলীসহ কয়েকজন ভেতরে আটকে পরে। আন্দোলনে ইসতিয়াক, শাকিল, বিন্ত, শাহীন পাশা, উম্মে হাবীবা হ্যাপীসহ ৪০/৫০ জন শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মীদের দেখা যায়।

এ বিষয়ে প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মুন্সি শহিদ উদ্দিন তারেক বলেন, এটা একজনের একটি ব্যক্তিগত বিষয়। এর জন্য আমার অফিস কেনো ভাঙচুর করা হলো আমার জানা নেই।

পরে আন্দোলনকারীরা টুটুলের স্থায়ী বহিষ্কার চেয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের কাছে স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপিতে তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রধান প্রকৌশলী ও বর্তমান তত্ত্বাবধায়ক প্রকৌশলী আলিমুজ্জামান টুটুলের নামে ৬ মিনিট ২১ সেকেন্ডের আপত্তিকর অডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরে যা বর্তমান ও সাবেক শিক্ষার্থী, যারা দেশ ও দেশের বাইরে অবস্থান করছেন তাদেরকে বিব্রত করছে। একইসাথে বিশ্ববিদ্যালয়ের সুনাম বিনষ্ট করেছে।

উল্লেখ্য, এর আগেও ২০১৩ সালে কুষ্টিয়ায় এক শিক্ষক কর্তৃক ছাত্রীদের গোপন ভিডিও ধারণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে মামলা হলে গ্রেফতার এবং বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার হন। এতে অভিযুক্ত টুটুলের স্থায়ী বহিষ্কার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তারা।

Check Also

ওমরাহ থেকে ফেরার সময় নির্ধারণ করে দিল সৌদি আরব

হজ শুরুর আগে যারা ওমরাহ পালন করতে গিয়েছেন তাদের ফিরে যাওয়ার জন্য সময়সীমা নির্ধারণ করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x