Friday , 19 April 2024
শিরোনাম

ইবির ব্যবসায় প্রশাসন অনুষদের নতুন ডিন সাইফুল ইসলাম

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক:রুমি নোমান

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ব্যবসায় প্রশাসন অনুষদে নতুন ডিন হিসেবে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেছেন অধ্যাপক সাইফুল ইসলাম। তিনি বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক। রবিবার দুপুরে অনুষদীয় ডিনের কার্যালয়ে তিনি দায়িত্ব গ্রহণ করেন। আগামী দুই বছর তিনি দায়িত্ব পালন করবেন। একইসঙ্গে অনুষদটির উপ-রেজিস্ট্রার কায়সার আহমেদের চাকরি জীবন শেষ হওয়ায় তাকে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়।

অনুষ্ঠানে সদ্য বিদায়ী ডিন ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. রুহুল আমিন, অধ্যাপক ড. আব্দুল হান্নান শেখ, অধ্যাপক ড. আলীনূর রহমান, অধ্যাপক ড. জাকারিয়া রহমান, অধ্যাপক ড. মাহবুবুল আরফিন, প্রফেসর ড. ধনঞ্জয় কুমার, হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. মিজানূর রহমানসহ অনুষদটির বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক কে. এম. শরফুদ্দিন।

অধ্যাপক সাইফুল বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ে গবেষণার জায়গাটা সবচেয়ে বেশি দূর্বল। মৌলিক গবেষণারও যথেষ্ট অভাব রয়েছে। এই ক্ষেত্রটিকে উর্বর করে তুলতে শিক্ষকদের আগ্রহী হতে হবে। একইসঙ্গে শিক্ষার্থীদেরও আগ্রহী করে তুলতে হবে। অন্যান্য কার্যক্রমের পাশাপাশি আমাদের অনুষদে আগামী দুইবছরে অন্তত দুইটি আন্তর্জাতিক সেমিনার ও শিক্ষকদের জন্য অন্তত দুই মাস অন্তর একটি করে আন্তঃঅনুষদীয় সেমিনার করার চেষ্টা করবো। সর্বোপরি অনুষদটিকে এগিয়ে নিতে সকলের সহযোগিতা কামনা করছি।

Check Also

ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা

ইসরাইলে হামলার প্রতিক্রিয়ায় ইরানের ড্রোন কর্মসূচির ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। বৃহস্পতিবার একযোগে এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x