Friday , 29 March 2024
শিরোনাম

ইহসানুল করিম সাংবাদিকতায় ‘হুজ হু অ্যাওয়ার্ড’ পেলেন

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকতায় হুজ হু বাংলাদেশ ২০২২ অ্যাওয়ার্ড পেয়েছেন।
শিক্ষা, সংস্কৃতি, সাহিত্য, সাংবাদিকতায় ১২ গুণীজন এবং একটি প্রতিষ্ঠানকে হুজ হু বাংলাদেশ, ২০২২ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।
পদকপ্রাপ্তরা হলেন : শিক্ষায় সৈয়দ মনজুরুল ইসলাম, শিল্প ও সংস্কৃতিতে রুনা লায়লা, সাংবাদিকতায় ইহসানুল করিম, শিল্প ও সাহিত্যে ড. অগাস্টিন ক্রুজ, সামাজিক কর্মকান্ডে সমাজ সেবক কাজী রফিকুল আলম, ক্রীড়ায় সাবরিনা সুলতানা, কৃষিতে লায়ন কহিনুর কামাল, শিল্প-বাণিজ্যে এস.এস গ্রুপের স্বত্তাধিকারী মু. আবু সাদেক, উদ্যোক্তায় স্ট্যান্ডার্ড অয়েল কোম্পানীর ম্যানেজিং পার্টনার সুলাইমান এস আযানী, নারী উদ্যোক্তায় নাসিমা আক্তার নিশা, পেশাজীবি বিভাগে প্রফেসর ড. মো. শরফুদ্দিন আহমেদ, আজীবন সম্মাননা শিল্পি রফিকুন নবী এবং প্রাতিষ্ঠানিক সম্মাননা দেয়া হয় কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।
আজ সন্ধ্যায় রাজধানীর একটি পাচঁতারকা হোটেলে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে এ পদক দেয়া হয়। তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। হুজ হু বাংলাদেশ-এর প্রধান নির্বাহী নাজিনুর রহিমসহ এর কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
হুজ হু ১৮৪৯ সাল থেকে যুক্তরাজ্যসহ সারা বিশ্বের অনুসরণীয় গুণীজনদের পদক প্রদান ও সংক্ষিপ্ত জীবনী প্রকাশ করে আসছে। এ পর্যন্ত সারা বিশ্বে ৩৩ হাজার গুণীজনের সংক্ষিপ্ত জীবনী প্রকাশ করেছে হুজ হু।
২০১৬ সালে প্রথম হুজ হু বাংলাদেশে প্রথম সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করে। ২০১৬ তে পদক প্রাপ্তরা হলেন- কৃষিতে শাইখ সিরাজ, শিল্প ও সংস্কৃতিতে সানজিদা খাতুন, শিক্ষা ক্ষেত্রে প্রফেসর ড. আনিসুজ্জামান, সাংবাদিকতায় তোয়াব খান, শিল্প ও সাহিত্যে হাসান আজিজুল হক, সামাজিক কর্মকান্ডে স্যার ফজলে হোসেন আবেদ, ক্রীড়া ক্ষেত্রে আকরাম খান, শিল্প বাণিজ্য ক্ষেত্রে রহিম আফরোজ গ্রুপের পরিচালক নিয়াজ রহিম, উদ্যোক্তা হিসেবে এ সি আই লিমিটেডের চেয়ারম্যান এম আনিস-উদ্দৌলা, ব্যারিস্টার মনোয়ার হোসেন, এনাম আলী এবং লাইফ টাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড পান আব্দুল গাফ্ফার চৌধুরী।
২০১৮ সালে হুজ হু বাংলাদেশে দ্বিতীয় বারের মত সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করে। ২০১৮ তে পদক প্রাপ্তরা হলেন- কৃষিতে ড. এম এ রহিম, শিল্প ও সংস্কৃতিতে আলী জাকের, শিক্ষা ক্ষেত্রে ড. রফিকুল ইসলাম, সাংবাদিকতায় গোলাম সারওয়ার, শিল্প ও সাহিত্যে সেলিনা হোসেন, সামাজিক কর্মকান্ডে ভেলেরি এন টেলর, ক্রীড়া ক্ষেত্রে কাজী মো. সালাউদ্দিন, উদ্যোক্তা হিসেবে ব্রিটানিয়া গ্রুপের চেয়ারম্যান আব্দুর রউফ জেপি, ড. শাহজাহান মাহমুদ এবং লাইফ টাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড পান শিল্পী শাহাবুদ্দিন আহমেদ।
২০২০ সালে পদক প্রাপ্তরা হলেন- শিক্ষায় জাতীয় অধ্যাপক ডা. শাহেলা খাতুন, শিল্প ও সংস্কৃতিতে মুস্তাফা মনোয়ার, সাংবাদিকতায় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সংসদ সদস্য শফিকুর রহমান, শিল্প ও সাহিত্যে বাংলা একাডেমির সভাপতি শামসুজ্জামান খান, সামাজিক কর্মকান্ডে সমাজ সেবক খন্দকার মহিউদ্দীন, ক্রীড়ায় জোবেরা রহমান লিনু, কৃষিতে পূর্বাঞ্চলের কৃষক জাগরণের নায়ক মো. আব্দুল বাসির বদু মিয়া, শিল্প-বাণিজ্যে আবদুল হালিম পাটোয়ারী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান- আবদুল হালিম পাটোয়ারী, উদ্যোক্তায় অরচার্ড গ্রুপের প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান মোহাম্মদ ফারুক, নারী উদ্যোক্তায় বিবি রাসেল, আজীবন সম্মাননায় কণ্ঠযোদ্ধা মাহমুদুর রহমান বেনু। প্রতি ২ বছর অন্তর ‘হুজ হু বাংলাদেশ’ এই পদক দিয়ে থাকে।বাসস

Check Also

যত জঙ্গি ধরেছি, তাদের কেউ মাদ্রাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী

জঙ্গিবিরোধী অভিযানে যত জঙ্গি ধরেছি, তার মধ্যে কেউই মাদ্রাসার ছাত্র নন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x