Friday , 29 March 2024
শিরোনাম

উত্তরের জেলা কুড়িগ্রামে বিশ্ব রেডক্রস ও রেডক্রিসেন্ট দিবস পালিত

কুড়িগ্রাম জেলা প্রতিনিধি : বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি কুড়িগ্রাম ইউনিটের উদ্যোগে গতকাল রবিবার (৮ মে) ‘মানবিক হও’ এই প্রতিপাদ্যে বিশ্ব রেডক্রস ও রেডক্রিসেন্ট দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনাসভা, কেক কাটা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় কুড়িগ্রাম শহরের ঘোষপাড়াস্থ রেডক্রিসেন্ট অফিস থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহর প্রদক্ষিণ শেষে অফিস সভাকক্ষে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

আলোচনাসভায় ভাইস চেয়ারম্যান শেখ বাবুল’র সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সাঈদ হাসান লোবান, জেলা আওয়ামীলীগের সহসভাপতি সালেহ আহমেদ মজনু, রেডক্রিসেন্ট ডেলিগেট অলক সরকার, সাবেক রেডক্রিসেন্ট যুব প্রধান ইউসুফ আলমগীর, রেজওয়ান সাগর, শফিকুল ইসলাম শাওন, ইউএলও এবিএম বায়েজীদ, যুব প্রধান সৌরভ ঘোষ প্রমূখ। পরে জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়। সন্ধ্যায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

রেডক্রস ও রেডক্রিসেন্ট আন্দোলনের প্রতিষ্ঠাতা জীন হেনরী ডুনান্ট ১৮২৮ সালের এই দিনে সুইজারল্যান্ডের জেনেভায় জন্মগ্রহণ করেন। তার জন্মদিনটিকে বিশ্ব রেডক্রস ও রেডক্রিসেন্ট দিবস হিসেবে সারা বিশ্বে যথাযথ মর্যাদায় পালন করা হয়।

Check Also

যত জঙ্গি ধরেছি, তাদের কেউ মাদ্রাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী

জঙ্গিবিরোধী অভিযানে যত জঙ্গি ধরেছি, তার মধ্যে কেউই মাদ্রাসার ছাত্র নন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x