Thursday , 25 April 2024
শিরোনাম

কলেজের গভর্নিং বডি গঠনের বিরুদ্ধে আদালতের নিষেধাজ্ঞা

মোঃ হারুন অর রশিদ রাজু গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ

গাইবান্ধার সুন্দরগঞ্জ ডিগ্রী মহিলা কলেজের নির্বাচনী তফশীল গোপন রেখে অভিভাবক সদস্য নির্বাচন ছাড়াই গভর্নিং বডি গঠনে অপচেষ্ঠার অভিযোগ উঠেছে। এনিয়ে কলেজের চারজন ছাত্রীর অভিভাবক বাদী হয়ে আদালতে একটি মামলা দায়ের করেছে।

মামলার প্রাথমিক শুনানী শেষে বিজ্ঞ আদালত মামলার বিবাদী এডহক কমিটির সভাপতি ও সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার, কলেজের অধ্যক্ষ একেএম আতাউর রহমান সরদারসহ জাতীয় বিশ্ববিদ্যালয় এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড দিনাজপুর কর্তৃপক্ষকে কমিটি গঠনের প্রক্রিয়ার উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

তথ্যে জানা যায়, ২০২১ সালের ২০ সেপ্টেম্বর সুন্দরগঞ্জ ডিগ্রী মহিলা কলেজের গভর্নিং বডির অভিভাবক সদস্য পদে নির্বাচনের তফশীল ঘোষণা করেন। এতে ৩০ সেপ্টেম্বর নির্বাচনের দিন ধার্য্য করা হয়। পরে নির্বাচন ছাড়াই অনৈতিকভাবে একটি নির্বাচনী ফলাফল সীট প্রস্তুত করে নিয়মিত গভর্নিং বডি গঠনের লক্ষে কলেজের অধ্যক্ষ একেএম আতাউর রহমান সরদার গত ২০২২ সালের ২৪ আগস্ট তারিখে সু.ম.ম/গাই/২০২২/৪০ নম্বর স্মারকে সভাপতি মনোনয়নের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ে একটি প্রস্তাব পত্র প্রেরণ করেন। এতে অধ্যক্ষ তার আপন চাচাতো ভাই মো. আহসান আজিজ সরদারের নাম প্রস্তাব করেন।

আরও জানা যায়, সুন্দরগঞ্জ ডিগ্রী মহিলা কলেজের অধ্যক্ষের পিতা আনছার আলী সরদার গভর্নিং বডির সভাপতি হিসেবে বিগত দুই মেয়াদে দায়িত্ব পালন করেন। এ সুযোগে অধ্যক্ষ আতাউর রহমান কলেজের টিন,গাছ বিক্রিসহ ব্যাপক অনিয়ম, দুর্নীতি করেছেন।

বিষয়টি জানতে পেরে ছাত্রীদের অভিভাবকের পক্ষে সাইফুর রহমান, মোজাম্মেল হক, আকতারুজ্জামান সরকার ও আনোয়ার হোসেন বাদী হয়ে বিজ্ঞ সুন্দরগঞ্জ সিনিয়র জজ আদালতে ২৫২/২০২২ একটি মামলা দায়ের করেন। অধ্যক্ষ পুণরায় নিকটাত্মীয়কে সভাপতি করে পকেট কমিটি গঠনে অপচেষ্ঠার বিষয়টি আদালতের নজরে আনেন মামলার বাদীগন।

এ ব্যাপারে সুন্দরগঞ্জ ডিগ্রী মহিলা কলেজের অধ্যক্ষ একেএম আতাউর রহমান সরদার বলেন, ‘কলেজের গভর্নিং বডি গঠনের বিষয়ে আদালতে একটি মামলা হয়েছে। মামলাটি চলমান রয়েছে।’

এ বিষয়ে উপেজেলা নির্বাহী কর্মকর্তা ও কলেজের এডহক কমিটির সভাপতি মোহাম্মদ-আল-মারুফ বলেন, ‘সুন্দরগঞ্জ ডিগ্রী মহিলা কলেজের গভর্নিং বডি গঠনের আদালতে একটি মামলা হওয়ার বিষয়টি অবগত হয়েছি।

Check Also

তীব্র খাদ্যনিরাপত্তাহীনতার সম্মুখীন দেশের এক কোটি ১৯ লাখ মানুষ

তীব্র খাদ্যনিরাপত্তাহীনতার সম্মুখীন হতে পারে দেশের এক কোটি ১৯ লাখ মানুষ (গবেষণার আওতায় আসা ব্যক্তিদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x