Tuesday , 23 April 2024
শিরোনাম

কাকচিড়া মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মধ্যে নতুন বই বিতরণ

মোঃ মহিবুল ইসলাম, পাথরঘাটা উপজেলা প্রতিনিধিঃ

নতুন বছরের প্রথম দিনে দেশজুড়ে নতুন বই পেয়ে শিশুদের আনন্দ উল্লাস শুরু হয়। প্রতি বছরের মত প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করা হচ্ছে।

আজ রবিবার (১ জানুয়ারী ) ২০২৩ শিক্ষাবর্ষের বিনামূল্যে পাঠ্যপুস্তক কাকচিড়া মাধ্যমিক বিদ্যালয় আনুষ্ঠানিকভাবে মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ কর্মসূচির শুরু করেন।

বই বিতরণে উপস্থিত ছিল কাকচিড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রায় ৭০০ বেশি শিক্ষার্থী।

প্রায় সব প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসায় আজ শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হচ্ছে বিনামূল্যের নতুন পাঠ্যবই। এজন্য দেশের প্রতিটি বিদ্যালয়ে লেগেছে উৎসবের ছোঁয়া। খালি হাতে বিদ্যালয়ে যাওয়া শিক্ষার্থীরা বাড়ি ফিরেছে নতুন বই নিয়ে, হাসিমুখে।

বছরের শুরুর দিনে প্রথম থেকে ৯ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের হাতে বিনা মূল্যে পাঠ্যবই তুলে দেওয়ার এই কর্মসূচির নাম দেওয়া হয়েছে ‘বই উৎসব দিবস’।

বিনামূল্যে বই বিতরণের এই সুস্থধারাকে স্বাগত জানান, কাকচিড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রিয়াজ হোসেন বলেন, ‘দরিদ্র শিক্ষার্থীদের জন্য এটি এক বিরাট ইতিবাচক পরিবর্তন আনতে সক্ষম হয়েছে। অর্থের অভাবে বই ক্রয় করতে না পারা শিশুরাও এখন নিশ্চিন্তে বিদ্যালয়ে চলে আসে। সরকারের এ এক যুগান্তকারী সাফল্য। এ গৌরব এ দেশের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, সরকার ও নাগরিক সবার।’

বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণে উপস্থিত ছিলেন কাকচিড়া মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি, মোঃ মাহাবুব হোসেন। এছাড়াও উপস্থিত ছিলেন কাকচিড়া মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা ও ছাত্র-ছাত্রীদের অভিভাবকগন।

Check Also

ময়মনসিংহে জেলার শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক নির্বাচিত হয়েছেন মোঃ আনোয়ার হোসেন

দিলীপ কুমার দাস, নিজস্ব প্রতিবেদক ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) মোঃ আনোয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x