Friday , 19 April 2024
শিরোনাম

কাতারে ৩ জনকে এনে বিশ্বকাপ উপভোগ করতে পারবেন ‘হায়া কার্ডধারী’

‘গ্রেটেস্ট শো অন আর্থ’- খ্যাত বিশ্বকাপ ফুটবল শুরু হতে আর মাস দুয়েক বাকি। ২০ নভেম্বর কাতারে বসবে এবারের বিশ্বকাপের আসর। আর এ বিশ্বকাপকে ফ্যামিলি ইভেন্ট হিসেবে অর্থাৎ পরিবার পরিজনদের নিয়ে উপভোগ করার সুযোগ দিচ্ছে কাতার।

এবারের ফিফা বিশ্বকাপ কাতারের প্রতিজন টিকিটধারী তাদের হায়া কার্ড লিঙ্ক করতে সক্ষম হবেন। অর্থাৎ যাদের বিশ্বকাপ দেখার টিকিট নেই এমন তিনজন বন্ধু বা আত্মীয়কে কাতারে নিয়ে এসে তাদের সঙ্গে বিশ্বকাপ উপভোগ করা যাবে।

হায়া কার্ড তাদের কাতারে প্রবেশ করতে এবং দেশে ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ উপভোগ করার অনুমতি দেবে।

ডেলিভারি অ্যান্ড লিগ্যাসি সংক্রান্ত সুপ্রিম কমিটির মহাপরিচালক ইঞ্জিনিয়ার ইয়াসির আল-জামাল এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।

তিনি বলেছিলেন, যে আমরা ওয়ান প্লাস থ্রি (১+৩) নীতি চালু করব। যেখানে টুর্নামেন্টের গ্রুপ পর্বের সময় (২০ নভেম্বর থেকে ৬ ডিসেম্বর, ২০২২) বিশ্বকাপের টিকিটধারী তার হায়া পাসকে তিনজন নন-টিকিটধারীকে লিঙ্ক করতে সক্ষম হবেন। যাতে তারা কাতারে প্রবেশ করতে পারে। নতুন এই নিয়ম আগামী সপ্তাহ থেকে তা কার্যকর হবে।

তিনি উল্লেখ করেন টুর্নামেন্ট যেন পারিবারিক অনুষ্ঠান হয় সেজন্য এই নীতি চালু করা হচ্ছে। নন-টিকিটধারীদের যোগ করার জন্যও একটি ফি নেওয়া হবে, তবে ১২ বছরের কম বয়সী শিশুরা বিনামূল্যে বিশ্বকাপ উপভোগ করতে পারবেন।

উল্লেখ্য, কাতার বিশ্বকাপ ফুটবলের নিরাপত্তার কোন কমতি রাখছে না আয়োজক কাতার। টুর্নামেন্ট চলাকালীন নিরাপত্তার স্বার্থে যুদ্ধবিমানের ব্যবস্থা করেছে দেশটির সরকার।

কাতারের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ‘কিউএনএ’ জানিয়েছে, আকাশপথ নিরাপদ রাখতে যুক্তরাজ্যের কাছ থেকে ‘টাইফুন’ যুদ্ধবিমান নিয়েছে কাতার। সংবাদ সংস্থাটি জানায়, সপ্তাহখানেক আগে যুক্তরাজ্যের ‘ওয়ারটন এয়ার বেজ’-এ টাইফুন যুদ্ধবিমানের উদ্বোধন করা হয়।

Check Also

ইসরাইলের হামলায় ইরানে বিমান চলাচল বন্ধ, ইরাকে ব্যাপক বিস্ফোরণ

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরাইল। দেশটির ইসফাহান শহরে বিস্ফোরণের শব্দও শোনা গেছে। এর পরই ইরানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x