Saturday , 20 April 2024
শিরোনাম

কিশোরগঞ্জে ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

নীলফামারী কিশোরগঞ্জ সদর ইউনিয়ন বিএনপির দলীয় নেতা কর্মীদের প্রত্যক্ষ ব্যালট ভোটের মাধ্যমে সভাপতি সাধারণ সম্পাদক নির্বাচিত হয়।
সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতীহীন ভাবে ভোট গ্রহন চলে। কিশোরগঞ্জ শহরের প্রাণ কেন্দ্রে অবস্থিত কিন্ডার গার্ডেন ইউনিভার্সাল স্কুলে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। কিশোরগঞ্জ সদর ইউনিয়নের ৯ ওয়ার্ডের ৪শ’৫৯ জন ভোটারের মধ্যে ৪১৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে। ভোট কেন্দ্রের চারপাশে ভোটার ও প্রার্থীদের উপস্থিতি ছিল উৎসব মূখর। গত এক সপ্তাহ ধরে ভোটারদের মন জয় করতে সভাপতি পদে জাহাঙ্গীর আলম লাল (আনারস),শফিকুল ইসলাম শফি (ছাতা) ও প্রভাষক সজিউর রহমান (চেয়ার) প্রতীক নিয়ে ভোট যুদ্ধে অংশ নেয়। সাধারণ সম্পাদক পদে স্বেচ্ছাসেবক দলের আহবায়ক দেলোয়ার হোসেন (মোরগ), আশরাফ আলী (মাছ) ও মিনারুল ইসলাম (ফুটবল) প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেয়। অপর দিকে সাংগঠনিক সম্পাদক পদে আশরাফুল ইসলাম শিপু ও মনিরুল ইসলাম মনোনয়ন জমা দিলেও প্রতীক বরাদ্দের আগেই তিনি মনোনয়ন প্রত্যাহার করায় আশরাফুল ইসলাম শিপুকে সাংগঠনিক সম্পাদক হিসাবে ঘোষনা দেয় নির্বাচন কমিশন।
দলীয় নেতা নির্বাচনকে ঘিরে অনেক নেতা স্বস্তি প্রকাশ করে বলেন,নিরপেক্ষ নির্বাচন কমিশনের মাধ্যমে আজ আমরা ১৫ বছর পর ভোট প্রদান করলাম। আমরা জাতীয় নির্বাচনেও একই ভাবে নির্দলীয় নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করে দেশে অবাধ ও সুষ্ঠ্যু নির্বাচনের জন্য আন্দোলন সংগ্রাম চালিয়ে যাচ্ছি।
উপজেলা বিএনপির আহবায়ক আব্দুল্লাহ-আল মামুন বলেন,আমরা কিশোরগঞ্জ সদর ইউনিয়ন বিএনপির নেতা নির্বাচনকে কেন্দ্র করে যে নির্বাচনী পরিবেশ সৃষ্টি করেছি তা অবশ্যই কিশোরগঞ্জবাসীর কাছে প্রশংসনীয় বলে সর্বস্তরের মানুষ সমর্থন করেছে। আমরা চাই এরকম একটি স্বাধীন নির্দলীয় নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করে দেশবাসীকে একটি নির্বাচন উপহার দিবে এই সরকার। কিন্তু সরকার তা না করে একদলীয় শাসন ব্যবস্থা করে ক্ষমতাকে পাকাপোক্ত করার পায়তারা করছে। আগামী ১০ তারিখের ঢাকার মহাসমাবেশের মাধ্যমে এ সরকারের বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।
এ নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেন উপজেলা বিএনপির প্রবীন সাবেক সহ-সভাপতি মাহবুবুর রহমান বিলু। সহকারী নির্বাচন কমিশন হিসাবে দায়িত্ব পালন করেন আল মামুনুর রশিদ(নয়ন) ও নীলফামারী জজ কোর্টের আইনজীবি এ্যাডভোকেট নাহিদুল্লাহ আল মাহফুজ(নয়ন)।
সকালে নির্বাচন পর্যবেক্ষণ করেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য বিলকিস ইসলাম স্বপ্না,বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সৈয়দপুর রাজনৈতিক জেলা আহ্বায়ক আব্দুল গফুর সরকার,সদস্য সচিব শাহীন আকতার,যুগ্ম আহবায়ক শফিকুল ইসলাম জনি,শামসুল আলম,মাসুদ রানা পাটোয়ারী,উপজেলা বিএনপির আহবায়ক আব্দুল্লাহ আল মামুন ও সদস্য সচিব দেলোয়ার হোসেন।
নির্বাচনী ফলাফল ঘোষনা করেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য বিলকিস ইসলাম স্বপ্না। এ সময় জাহাঙ্গীর আলম লাল (আনারস) ১শ ৯১ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী সাবেক সভাপতি শফিকুল ইসলাম শফি (ছাতা) ১৮৯ ভোট ও সজিউর রহমান (চেয়ার) ২৫ ভোট। সভাপতি পদে ভোট বাতিল হয় ৯টি। অপরদিকে সাধারণ সম্পাদক পদে ও মিনারুল ইসলাম (ফুটবল) ১শ ৬৮ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আশরাফ আলী (মাছ) ১শ ৪৪ ভোট ও স্বেচ্ছাসেবক দলের উপজেলা আহবায়ক দেলোয়ার হোসেন ৯২ ভোট পায়। সাধারণ সম্পাদক পদে ১০ ভোট বাতিল করা হয়।

Check Also

মামুনের বিলাসী গাড়ি-বাড়ির পেছনে প্রবাসীদের সাথে ভয়ংকর প্রতারণা

প্রবাসীদের অপহরণ, এরপর দেশ থেকেই ভুক্তভোগী পরিবারের সঙ্গে যোগাযোগ করে চক্রের কাছে স্ত্রীর ব্যাংক অ্যাকাউন্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x