Wednesday , 24 April 2024
শিরোনাম

কিশোরগঞ্জে সড়কের দু’ধারে বৃক্ষরোপনের উদ্বোধন

লাতিফুল আজম
কিশোরগঞ্জ(নীলফামারী)প্রতিনিধি:

নীলফামারী কিশোরগঞ্জের সড়কের দু’ধারে সবুজ গাছে লাল পাপড়ি নিজেকে মেলে ধরবে। উপজেলার প্রবেশ পথে অভ্যর্থনা জানাবে বাহারি রঙ্গের ফুল। নান্দনিক ও সৌন্দর্যে ভরে উঠবে উপজেলার রাস্তা গুলো। এমনি উদ্যোগ নিয়ে নান্দনিক কিশোরগঞ্জ গড়ি কর্মসূচি’র আওতায় সড়কের দু’ধারে কৃষ্ণচূড়া, জারুল, পলাশ ও সোনালু বৃক্ষরোপন শুভ উদ্বোধন করা হয়েছে।

আজ শুক্রবার বেলা ১১ ঘটিকায় সরকারি বেগম রোকেয়া কলেজের সহযোগী অধ্যাপক ও নান্দনিক কিশোরগঞ্জ গড়ি কর্মসূচির টিম লিডার লায়ন আজহারুল ইসলাম দুলালের সভাপতিত্বে শোভাবর্ধন বৃক্ষরোপনের শুভ উদ্বোধন করা হয়। উদ্বোধক হিসেবে ছিলেন কিশোরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মোঃ আবুল কালাম বারী পাইলট। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর-ই-আলম সিদ্দিকী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উইন্স কলেজ রংপুর এর প্রতিষ্ঠাতা লায়ন মানিক হোসেন। উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের আহবায়ক ও নান্দনিক কিশোরগঞ্জ গড়ি’র সমন্বয়ক আবু হাসান শেখ (হাসান তনা), নান্দনিক কিশোরগঞ্জ গড়ি কর্মসূচির সদস্য কৃষিবিদ আব্দুল হাই সজীব, জেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা ইবনুল হক সুমন, ভোক্তা অধিকার কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, সাদ্দাম হোসেন দীপু, আহসান হাবিব আদর, আসাদুজ্জামান পিয়ালসহ অন্যান্য সদস্য, শুভাকাঙ্খী, প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

নান্দনিক কিশোরগঞ্জ গড়ি’র টিম লিডার ও বেগম রোকেয়া কলেজের সহযোগী অধ্যাপক লায়ন আজহারুল ইসলাম দুলাল জানান,স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে খোকারবাজার টু মাগুড়া চেকপোস্ট রোডে কৃষ্ণচূড়া, জারুল, কৃষ্ণচূড়া, সোনালু বৃক্ষ কিশোরগঞ্জ উপজেলার খোকার বাজার থেকে মাগুড়া চেকপোস্ট পর্যন্ত ১৮ কি.মি. সড়কের দু’ধারে এ বৃক্ষরোপন করা হবে। গ্রিন আর্থ সেফ হার্ট এর একটি নান্দনিক কিশোরগঞ্জ গড়ি কর্মসূচি আওতায় বাস্তবায়িত করার পরিকল্পনা রয়েছে।

Check Also

কয়রায় নীতি সমস্যা বিশ্লেষণ ও সমাধান কৌশল বিষয়ক প্রশিক্ষণ

কয়রা (খুলনা) প্রতিনিধি ঃ খুলনার কয়রায় ইউনিয়ন পরিষদ জনপ্রতিনিধি ও উপজেলা ভিত্তিক (সিএসও) নেটওয়ার্ক সদস্যদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x