Wednesday , 24 April 2024
শিরোনাম

কিশোর একতার উদ্যোগে রমজান মাসব্যাপী ইফতার বিতরন

কিশোর একতা সাভারের মানবিক সেচ্ছাসেবী সংগঠন গুলোর মধ্যে অন্যতম একটি সংগঠন। “লড়বো মোরা গড়বো দেশ ৷৷ সমৃদ্ধ বাংলাদেশ ।।” এই স্লোগানকে সামনে রেখে ২০১৫ সালে সংগঠনটি যাত্রা শুরু করে। ইতোমধ্যেই সংগঠনটি গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ‘সমাজকল্যান মন্ত্রনালয়’ থেকে নিবন্ধন পেয়েছে। সংগঠনটি সারা বছর জুড়েই অসহায় ,গরিব, দুস্থ মানুষদের পাশে বিভিন্নভাবে সাহায্যের হাত বাড়িয়ে দেয়। এছাড়াও সমাজে মাদক এবং কিশোর গ্যাং রোধ থেকে শুরু করে বিভিন্ন জনসচেতনা মূলক কর্মকান্ডের উদ্যোগ নিয়ে থাকে।

রমজান মাস জুড়ে সমাজের বিভিন্ন সুবিধা বঞ্চিত মানুষের মাঝে ইফতার পৌছে দেয়া তাদের একটি ব্যতিক্রমি উদ্যোগ । সেই ধারাবাহিকতায় প্রতি বছর এর ন্যায় এবারো পবিত্র রমজান মাস উপলক্ষে কিশোর একতার উদ্যোগে অসহায় ও সুবিধা বঞ্চিত,অসহায় পথচারী, রোজাদার মানুষের মাঝে রমজান মাসব্যাপী ইফতার বিতরন কার্যক্রম শুরু হয়। স্কুল, কলেজ পড়ুয়া এক ঝাক তরুন শিক্ষার্থীরাই মূলত সংগঠনটির সেচ্ছাসেবক হিসেবে কাজ করছে।

এ বিষয়ে কিশোর একতা থেকে বলা হয় , “আমাদের ভলেন্টিয়াররা সবাই স্কুল, কলেজ,ভার্সিটি পড়ুয়া স্টুডেন্ট। ৫০ জনের খাবার রান্না করা খুব সহজ কিছু নয়। প্রতিদিন আদা, রসুন, আলু, পিয়াজ কাটাকাটি করা, রান্নার ড্যাগ ধোয়া ইত্যাদি অনেক কাজের ব্যাপার। যা হাসিমুখে আনন্দের সাথে করে থাকে আমাদের ভলেন্টিয়াররা। আল্লাহ আমাদের ভলেন্টিয়ারদের এই পরিশ্রম কবুল করুক,যারা আর্থিক সহযোগিতা করছে তাদের দান কবুল করুক। চাইলে আপনিও শরিক হতে পারেন আমাদের সাথে”।

Check Also

তাপপ্রবাহে বাংলাদেশের শিশুরা রয়েছে ‘অতি উচ্চঝুঁকিতে’

বাংলাদেশে ইউনিসেফের প্রতিনিধি শেলডন ইয়েট জানিয়েছেন, তাপপ্রবাহের কারনে বাংলাদেশের শিশুরা স্বাস্থ্যগত উচ্চঝুঁকিতে রয়েছে। বুধবার (২৪ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x