Friday , 29 March 2024
শিরোনাম

কুড়িগ্রাম জেলা যুবলীগের সম্মেলনকে ঘিরে চলছে নানা ধরনের মেরুকরণ

বাংলাদেশ আওয়ামী যুবলীগ, কুড়িগ্রাম জেলা শাখার সম্মেলনকে ঘিরে তৃণমূল নেতাকর্মীদের মধ্যে চলছে খুশির আমেজ। কে হতে যাচ্ছে যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এ নিয়ে তৃণমূলে চলছে নানান জল্পনা ও কল্পনা।

খোঁজ নিয়ে জানা গেছে, কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ায় গত ১৪-০৯-২০১৫ সালে যুবলীগের সাবেক সাধারন সম্পাদক আলহাজ্ব এডভোকেট রুহুল আমিন দুলালকে আহ্বায়ক (হাজী দুলাল) এবং বর্তমান বড়বিটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, রেদওয়ানুল হক দুলাল কে যুগ্ম-আহ্বায়ক করে ২১ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। জানা যায় এই কমিটির সকল নেতৃবৃন্দরাই বিভিন্ন আন্দোলন সংগ্রাম মিছিল মিটিং সভা সমাবেশ এবং জাতীয় নির্বাচনে উল্লেখযোগ্য ভূমিকা রেখেছেন।

সূত্রে জানায় দীর্ঘ প্রায় ১৭ বছর পর হতে যাচ্ছে কুড়িগ্রাম জেলা যুবলীগের সম্মেলন-২০২২। ইতোমধ্যে একটি বিজ্ঞপ্তির মাধ্যমে সভাপতি এবং সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীদের কাছ থেকে ২৪ জানুয়ারি/২০২২ থেকে শুরু করে ২৭ জানুয়ারি/২০২২ তারিখ পর্যন্ত সিভি আহবান করেছেন কেন্দ্রীয় যুবলীগ।

কুড়িগ্রাম জেলা যুবলীগের সম্মেলন-২২ ঘিরে শীর্ষ দুই পদে আসতে তৎপর যুবলীগের বর্তমান আহ্বায়ক কমিটির নেতারা। এদিকে গুরুত্বপূর্ণ দুটি পদ পাওয়ার আশায় মরিয়া হয়ে উঠেছেন কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সাবেক নেতারাও। এমনকি তারা কেন্দ্রে জোর তদবির চালাচ্ছেন বলে একাধিক তথ্য সূত্রে জানা গেছে।

তবে দলের তৃণমূল একাধিক নেতাদের বরাতে জানা যায়, কুড়িগ্রাম জেলা যুবলীগে দুটি গুরুত্বপূর্ণ পদে একাধিক পদ প্রত্যাশী থাকলেও তারমধ্যে সভাপতি পদের জন্য এডভোকেট হাজ্বী দুলালকে তার ক্লিন ইমেজ, যোগ্যতা এবং দক্ষতা ও অভিজ্ঞতার কারণে মানবিক যুবলীগের সম্মানিত চেয়ারম্যান ও বিপ্লবী সাধারণ সম্পাদক তাকে বিবেচনা করতে পারেন বলে ধারণা করা হচ্ছে। ইতোমধ্যেই হাজ্বী দুলাল কুড়িগ্রামে বিভিন্ন মানবিক কাজের মাধ্যমে সাধারণ মানুষের কাছে মানবিক নেতা হিসেবে সু-পরিচিতি লাভ করেছেন।

সূত্র আরও বলেন, শেখ পরিবারের সাথে ভালো সখ্যতা এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থার তথ্য মতে, ক্লিন ইমেজের কারণে গত একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনয়ন পাওয়ার দৌড়েও এগিয়ে ছিলেন হাজ্বী দুলাল। কিন্তু জাতীয় পার্টির এরশাদের কাছে আসনটি ছেড়ে দেওয়ায় আওয়ামী লীগ এখানে কোন প্রার্থী না দেওয়াই কপাল পোড়ে হাজ্বীর।

সম্মেলন সম্পর্কে কুড়িগ্রাম জেলা যুবলীগের আহ্বায়ক, অ্যাডভোকেট হাজী দুলাল বলেন, সম্মেলনের দিনক্ষণ এখন পর্যন্ত কেন্দ্র থেকে আসেনি। তবে খুব তাড়াতাড়ি হতে পারে আমাদের কুড়িগ্রাম জেলা যুবলীগের সম্মেলন।

এ সম্পর্কে জানতে চাইলে রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মতিয়ার রহমান বাদশাহ বলেন, আগামী ৮ অক্টোবর রংপুরে ৪ কনভেনারকে নিয়ে বসে তারপর কুড়িগ্রাম যুবলীগের সম্মেলনের দিনক্ষণ ঠিক করা হবে। তিনি আরো বলেন, সভাপতি সেক্রেটারি পদের জন্য একাধিক সিভি জমা পড়েছে, এরমধ্যে কে আসতে পারে এ সম্বন্ধে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।

Check Also

যত জঙ্গি ধরেছি, তাদের কেউ মাদ্রাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী

জঙ্গিবিরোধী অভিযানে যত জঙ্গি ধরেছি, তার মধ্যে কেউই মাদ্রাসার ছাত্র নন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x