Thursday , 28 March 2024
শিরোনাম

কুমারখালীতে ব্রিধান -৮৯ প্রদর্শনীর মাঠ দিবস অনুষ্ঠিত

কুষ্টিয়া প্রতিনিধিঃ কুষ্টিয়ার কুমারখালীতে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় বাস্তবায়িত বোরো ধান (ব্রিধান -৮৯) প্রদর্শনীরর মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজনে দুপুরে উপজেলার সদকী ইউনিয়নের সুলতানপুর এলাকায় মাঠ দিবস অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি অধিদপ্তরের সাবেক মহাপরিচালক ও কৃষি মন্ত্রণালয়ের এপিএ এক্সপার্ট পুল সদস্য কৃষিবিদ ড. মো. হামিদুর রহমান।

এসময় প্রধান অতিথির বক্তব্যে কৃষিবিদ ডঃ হামিদুর রহমান বলেন, বিশ্ব সংকটের এই ক্রান্তিলগ্নে সারা পৃথিবী যখন বিপাকে তখন মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্ব ও দিকনির্দেশনায় বাংলাদেশ কৃষি অধিদপ্তর খাদ্য সংকট মোকাবেলায় কাজ করে যাচ্ছে। আর যেকারণে এই সংকট মুহুর্তে বাংলাদেশ এখনো স্থিতিশীল অবস্থায় আছে। আগামী দিনে কৃষিতেই সোনালী সুদিন দেখবে জাতী।

কুষ্টিয়া কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ – পরিচালক কৃষিবিদ সুশান্ত কুমার প্রামাণিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ মো. রাইসুল ইসলাম, সদকী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিনহাজুল আবেদীন দ্বীপ।

উপ সহকারী কৃষি কর্মকর্তা শিহাব উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা দেবাশীষ কুমার দাস। এসময় স্থানীয় কৃষক – কৃষাণীরা উপস্থিত ছিলেন।

Check Also

বাংলাদেশের আম-কাঁঠাল-আলু নিতে চায় চীন

বাংলাদেশ থেকে আম, কাঁঠাল, আলু, চামড়াজাত ও পাটজাত পণ্য নিতে আগ্রহ প্রকাশ করেছে চীন। বাণিজ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x