Tuesday , 23 April 2024
শিরোনাম

কুষ্টিয়ায় আবারো বরখাস্ত পানি উন্নয়ন বোর্ডের নির্বাহি প্রকৌশলী আফসার উদ্দিন

কুষ্টিয়া প্রতিনিধিঃ উন্নয়ন বোর্ডের পশ্চিমাঞ্চল (ফরিদপুর) জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আবদুল হেকিম জানান, আফছার উদ্দিনের বদলে মরফোলোজি বিভাগের নির্বাহী প্রকৌশলী রইচ উদ্দিনকে অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে।
সুনামগঞ্জের হাওরে ফসল রক্ষা বাঁধ নির্মাণে দুর্নীতির অভিযোগে আবারও বরখাস্ত হয়েছেন কুষ্টিয়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আফছার উদ্দিন।

শুক্রবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন পানি উন্নয়ন বোর্ডের পশ্চিমাঞ্চল (ফরিদপুর) জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আবদুল হেকিম।

তিনি জানান, তার বদলে মরফোলোজি বিভাগের নির্বাহী প্রকৌশলী রইচ উদ্দিনকে অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে। বিষয়টি ম্যানেজ করতে আফছার উদ্দিন ঢাকায় অবস্থান করছেন বলেও জানিয়েছেন তিনি।

এ ঘটনায় জানতে আফছার উদ্দিনকে ফোন করা হলে তিনি কল ধরেননি। তবে মেসেজ দিয়ে জানিয়েছেন, ছুটিতে আছেন।

এর আগে ২০১৭ সালের এপ্রিলে সুনামগঞ্জে পাহাড়ি ঢল ও অতিবৃষ্টিতে ফসল রক্ষা বাঁধ ভেঙে ১৫৪টি হাওরের ফসল তলিয়ে যায়। এতো ফসলহানির পর ফসল রক্ষা বাঁধ নির্মাণে ব্যাপক অনিয়ম-দুর্নীতির অভিযোগে তদন্তে নামে দুদক।

তদন্ত শেষে ঠিকাদারদের সঙ্গে যোগসাজসে ফসল রক্ষা বাঁধ নির্মাণের ২৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে আফছার উদ্দিনসহ ৬১ জনকে আসামি করে মামলা করে দুদক।

সে সময় বরখাস্ত ও গ্রেপ্তার হন তিনি। পরে জামিনে মুক্ত হয়ে ‘ম্যানেজ’ করে আবার দায়িত্বে ফিরে আসেন। দায়িত্ব পান কুষ্টিয়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী হিসেবে।

তবে এ বছর হাওরে পানি ঢুকে ফসলের ব্যাপক ক্ষতি হওয়ায় ফসল রক্ষা বাঁধ নির্মাণের দুর্নীতি আবার সামনে চলে আসে। আবারও তদন্ত করে আফছার উদ্দিনকে পুনরায় বরখাস্ত করা হয়।

 

Check Also

ফরিদপুরে গ্যারেজ মিস্ত্রিকে হত্যার দায়ে দুই জনের যাবজ্জীবন

  ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরে কামাল ফকির (২৯) নামে এক গ্যারেজ মিস্ত্রিকে হত্যার দায়ে দুই ব্যক্তিকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x