Thursday , 18 April 2024
শিরোনাম

কুষ্টিয়ার খোকসায় ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নাহিদুজ্জামান শয়ন:

কুষ্টিয়ার খোকসায় উপমহাদেশের বৃহৎ ও প্রাচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী নানা কর্মসূচির মধ্য দিয়ে জাকজমক ভাবে পালিত হয়েছে। বাঙালির স্বাধিকার অর্জনের লক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় ১৯৪৮ সালের ৪ জানুয়ারি এ সংগঠনটির জন্ম হয়।

বুধবার(৪জানুয়ারি) সকালে খোকসা উপজেলা ছাত্রলীগের সভাপতি শিমুল আহমেদ খান, সাধারণ সম্পাদক আসিফ সরফরাজ শুভ এবং পৌর ছাত্রলীগের সভাপতি মনির হোসেন হৃদয় এবং সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রানার নেতৃত্বে, পতাকা উত্তোলন, বর্ণাঢ্য শোভাযাত্রা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, কেক কাটাসহ বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে ছাত্রলীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।No description available.

দিনের শুরুতে সকাল ১১ টায় খোকসা পৌরভবন সংলগ্ন আওয়ামীগের অস্থায়ী কার্যালয়ের সামনে জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। এর পর কার্যালয়ের
সামনে থেকে থানা ছাত্রলীগ এবং পৌর ছাত্রলীগের ব্যানারে বিশাল শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা শহরের প্রধান সড়ক হয়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এর সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। No description available.পরে বাজার হয়ে খোকসা বাসস্ট্যান্ডে শোভাযাত্রা শেষ হয়।সেখানে সংক্ষিপ্ত পথসভা অনুষ্ঠিত হয়। এ সভায় ছাত্রলীগ সভাপতি শিমুল আহমেদ খান সহ পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রকি বিশ্বাস, এবং সিনিয়র সহ-সভাপতি হাবিবুর রহমান সাগর বক্তব্য রাখেন। পথ সভায় অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক সিনিয়র সহ-সভাপতি জসিম উদ্দিন বিপ্লব,খোকসা উপজেলা ‘সজীব ওয়াজেদ জয় পরিষদের’ সভাপতি জুয়েল রানা,থানা ছাত্রলীগের সহ-সভাপতি শামিম আহমেদ,দপ্তর সম্পাদক জয় দেবব্রত, সহ থানা ও পৌর ছাত্রলীগের অনান্য নেতা ও সদস্যবৃন্দ। পথসভা পরিচালনা করেন সহ-সভাপতি হাবিবুর রহমান সাগর। পথসভা শেষে পৌরভবনে কেক কেটে দিনের কর্মসূচি শেষ হয়।

Check Also

ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা

ইসরাইলে হামলার প্রতিক্রিয়ায় ইরানের ড্রোন কর্মসূচির ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। বৃহস্পতিবার একযোগে এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x