Thursday , 18 April 2024
শিরোনাম

কুষ্টিয়ায় উপজেলা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ ৪ ও স্বতন্ত্র ১ বিজয়ী

জেলার একটি উপজেলায় উপ-নির্বাচন ও চারটি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে বেসরকারিভাবে খোকসা উপজেলা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের ৪ জন ও স্বতন্ত্র ১ জন প্রার্থী বিজয়ী হয়েছেন।
বুধবার সকাল থেকে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে নৌকার প্রার্থী বেসরকারিভাবে খোকসা উপজেলা পরিষদ উপ-নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এছাড়াও জিয়ারখী, চিথলিয়া, ধুবইল ইউনিয়নে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীরা ও কাঞ্চনপুর ইউনিয়ন পরিষদে স্বতন্ত্র প্রার্থী চশমা প্রতীকে নির্বাচিত হয়েছেন।
জেলা নির্বাচন অফিসার ও রির্টানিং অফিসার ফজলুল হক মিয়া  জানান- খোকসা উপজেলা উপ-নির্বাচনে নৌকা প্রতীকে মো. বাবুল আক্তার ২৬ হাজার ৫৯১টি ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোতাহার হোসেন খোকন ঘোড়া প্রতীকে ১৯ হাজার ৯২০টি ভোট পেয়ে পরাজিত হয়েছেন। এছাড়াও আরেক স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীকে মো. শহিদুল ইসলাম ১ হাজার ১৮টি ভোট পেয়েছেন। সদর উপজেলার ৬নং জিয়ারখী ইউনিয়ন পরিষদের প্রফেসর মহা. শাহজাহান আলী বিশ্বাস নৌকা প্রতীক নিয়ে ৪ হাজার ১৮৬ ভোট পেয়ে চেয়ারম্যান হিসেবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘোড়া মার্কা নিয়ে সামসুল হক সামো পেয়েছেন ৩ হাজার ১৭১ ভোট। কাঞ্চনপুর ইউনিয়ন পরিষদের স্বতন্ত্র প্রার্থী হিসেবে মো. আনিছুর রহমান (ঝন্টু) চশমা প্রতীক নিয়ে ৬ হাজার ১৭৯ ভোট পেয়েছেন তার নিকটতম নৌকা প্রতিক একরামুল পেয়েছেন ৪ হাজার ৯৫৩ ভোট। তিনি মোট ১ হাজার ২২৬ ভোটে চেয়ারম্যান হিসেবে বিজয়ী হয়েছেন। মিরপুর উপজেলার দুটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চিথলিয়া ইউনিয়ন পরিষদে এনামুল হক বাবলু নৌকা প্রতীকে ৫ হাজার ২২৩ এবং ধুবইল ইউনিয়নে মাহবুব রহমান মামুন নৌকা প্রতীকে ৫ হাজার ৫৩০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।বাসস

Check Also

রিয়াদে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত রিয়াদ, ১৭ এপ্রিল, ২০২৪

আরিফুল ইসলাম সৌদি আরব প্রতিনিধি সৌদি আরবের রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসে যথাযথ মর্যাদায় ঐতিহাসিক মুজিবনগর দিবস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x