Saturday , 20 April 2024
শিরোনাম

কুষ্টিয়ায় চতুর্থ দিনের মতো বাস ধর্মঘট চলছে

ঝিনাইদহের কালিগঞ্জে শ্রমিকদের মারধরের জেরে কুষ্টিয়া জেলা মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকে কুষ্টিয়া থেকে খুলনা ও ফরিদপুর রুটে চতুর্থ দিনের মতো অনির্দিষ্টকালের বাস ধর্মঘট অব্যাহত রয়েছে।

গত শুক্রবার (০৭ এপ্রিল) ভোর থেকে কুষ্টিয়া হতে গুরুত্বপূর্ণ এই দুটি রুটে বাস চলাচল বন্ধ থাকায় মারাত্মক ভোগান্তিতে পড়েছে এসব রুটে যাতায়াতকারী যাত্রীরা। সংকট নিরসনে গত শনিবার দুপুরে কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. সাইদুল ইসলাম জেলার বাস মালিক ও শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠক করলেও এখনো কোনো সুরাহা হয়নি।

কুষ্টিয়া জেলা বাস-মিনিবাস মালিক গ্রুপের সভাপতি আক্তার হোসেন বলেন, আজ সোমবার (১০ এপ্রিল) বেলা ১২টায় কুষ্টিয়া ও ঝিনাইদহের বাস মালিক ও শ্রমিক নেতৃবৃন্দকে নিয়ে কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. সাইদুল ইসলামের সঙ্গে তার সভাকক্ষে একটি বৈঠক হওয়ার কথা রয়েছে। বৈঠকের পর একটা সিদ্ধান্ত হতে পারে।

প্রসঙ্গত, ঝিনাইদহ মোটর শ্রমিক নেতারা বাসের নতুন ট্রিপ দাবি করায় এ ব্যাপারে কথা বলতে ঝিনাইদহে গেলে কুষ্টিয়ার বাস শ্রমিকদের মারধর করা হয়। এরই প্রতিবাদে ওই ঘটনায় জড়িতদের গ্রেপ্তার দাবিতে গত শুক্রবার (০৭ এপ্রিল) ভোর থেকে কুষ্টিয়া হতে খুলনা ও ফরিদপুর রুটে অনির্দিষ্টকালের বাস ধর্মঘটের ডাক দেয় কুষ্টিয়া জেলা মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। ১০ এপ্রিলের মধ্যে পুলিশ-প্রশাসন এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তার না করলে সারা দেশের সঙ্গে কুষ্টিয়ার বাস যোগাযোগ বন্ধ করে দেওয়া হবে বলেও হুঁশিয়ারি দেওয়া হয়।

Check Also

রাণীশংকৈলে বীর মুক্তিযোদ্ধার রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন। 

আনোয়ারুল ইসলাম,রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধি।। ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার হোসেনগাঁও ইউনিয়নের শিদলী গ্রামের বীর মুক্তিযোদ্ধা ভুপাল চন্দ্র রায়(৭২) বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x