Friday , 29 March 2024
শিরোনাম

কুষ্টিয়ায় পাসপোর্ট অফিসে দুদকের অভিযান, ৩ জনের কারাদণ্ড

কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসে দুর্নীতি দমন কমিশনের (দুদক) অভিযানে এক আনসার সদস্যসহ তিনজনকে কারাদণ্ডসহ জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৪ আগস্ট) দুপুরের দিকে দুদক কুষ্টিয়ার সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক নিল কমল পালের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক দবির উদ্দিন আটক ব্যক্তিদের দু’জনকে তিন মাস এবং একজনকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড ও প্রত্যেকে পাঁচ হাজার করে ১৫ হাজার টাকা জরিমানা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- জেলা সদর উপজেলার চৌড়হাস আদর্শপাড়া সলক আলীর ছেলে রিপন (২৭), চৌড়হাস এলাকা ছরোয়ার হোসেনের ছেলে মহিবুল (৪০) ও জেলা আঞ্চলিক পাসপোর্ট অফিসের আনসার সদস্য দেলোয়ার হোসেন (৪০)।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানা গেছে, পাসপোর্ট অফিসে সেবা নিতে আসা মানুষ দালালের হয়রানির শিকার হচ্ছেন- এমন অভিযোগের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করে দুদক। পরে তারা পাসপোর্ট অফিসের ভেতর ও বাইরে থেকে দু’জনকে আটক করে। এ সময় পাসপোর্ট অফিসের আনসার সদস্যের বিভিন্ন কক্ষ তল্লাশি ১ লাখ ৩৩ হাজার টাকাসহ পাসপোর্ট বহি জব্দ করে দুদক সদস্যরা।

দুদকের কুষ্টিয়ার সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক নিল কমল পাল বাংলানিউজকে বিষয়টি নিশ্চিক করে বলেন, কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের প্রধান কর্মকর্তাকে সাবধান করে দেওয়া হয়েছে- যেন দালালের সঙ্গে যোগসাজশ করে তাদের অফিসের কোনো কর্মচারী সেবা না দেন।

Check Also

‘ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি’

বিএনপি ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x