Thursday , 25 April 2024
শিরোনাম

কুয়াকাটা দেখার স্বপ্ন অধরাই থেকে গেল

মামা শহিদুল ইসলাম (৪০) ও ভাগনে মো. হাসানের (৩৮) স্বপ্ন ছিল পদ্মা সেতু ও কুয়াকাটা সমুদ্রসৈকত দেখার। সে জন্য স্থানীয় একটি দলের সঙ্গে দুটি মাইক্রোবাসে গাজীপুরের কোনাবাড়ী থেকে বৃহস্পতিবার সকালে কুয়াকাটার উদ্দেশে রওনা হয়েছিলেন দুজন।

পথে পদ্মা সেতু দেখার স্বপ্ন পূরণ হয় তাঁদের। সেই আনন্দ নিয়ে সেতুর জাজিরা প্রান্ত থেকে সকাল ১০টার দিকে কুয়াকাটার পথে রওনা হন তাঁরা। এর মাত্র দুই ঘণ্টা পর দূরপাল্লার মোল্লা পরিবহনের যাত্রীবাহী একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে থেমে যায় তাঁদের স্বপ্নের যাত্রা।

আজ দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের উজিরপুর উপজেলার নতুন শিকারপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে শহিদুল ইসলাম, হাসানসহ কোনাবাড়ীর ১১ নম্বর ওয়ার্ডের জয়েরটেক ও আহাকি এলাকার ছয়জন নিহত হন।

নিহত মো. হাসান আহাকি এলাকার তমিজ উদ্দিনের ছেলে ও তাঁর মামা শহিদুল ইসলামের জয়েরটেক এলাকার জবর আলীর ছেলে। পেশায় ব্যবসায়ী হাসানের স্ত্রী ও পাঁচ বছরের একটি মেয়েসন্তান এবং শহিদুল ইসলামের স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

নিহত অপর চারজন হলেন শহিদুলের বন্ধু জয়েরটেক এলাকার উজিরুল ইসলামের ছেলে রুহুল আমিন (৪০), একই এলাকার হাসেন আলীর ছেলে আবদুর রহমান (৪৫), রকমান আলীর ছেলে হারুন অর রশিদ (৪৫), নুরুল ইসলাম (৪৮)। তাঁদের লাশ গৌরনদী হাইওয়ে থানার পুলিশ হেফাজতে রয়েছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন চারজন। তাঁরা হলেন আছর উদ্দিন, মোকছেদ আলী, লিটন মিয়া ও রফিকুল ইসলাম।

হাসানের ভাগনে সোলায়মান হোসেন প্রথম আলোকে বলেন, পদ্মা সেতু উদ্বোধনের পর থেকে হাসান ও শহিদুল ইসলাম স্বপ্ন দেখছিলেন কুয়াকাটায় যাওয়ায়। পরিকল্পনা অনুযায়ী পদ্মা সেতু হয়ে কুয়াকাটায় যাওয়ার উদ্দেশে আজ সকালে বাসা থেকে বের হন তাঁরা। তাঁদের এই যাত্রাই যে শেষযাত্রা হবে, কে জানত।হাসান ও শহিদুল ইসলাম নিজ নিজ পরিবারে ছিলেন একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। তাঁদের হারিয়ে দিশেহারা পরিবার দুটি। হাসানের স্ত্রী শাহিদা বেগম (৩০) বলেন, ‘স্বামী ও মেয়েকে নিয়ে ভালোই ছিলাম। সমুদ্রসৈকত দেখতে গিয়ে স্বামী আমাদের ছেড়ে চলে গেল। এখন আমাদের কী অবস্থা হবে? কে আমাদের দেখবে?’

নিহত ছয়জনের স্বজনেরা জানান, গাজীপুরের কোনাবাড়ী থেকে আজ সকাল ৬টার দিকে দুটি মাইক্রোবাসে রওনা দেন ২৩ জন। একটি মাইক্রোবাসে ওঠেন ব্যবসায়ী, দলিল লেখকসহ ১০ জন, আরেকটিতে ওঠেন উচ্চমাধ্যমিক ১৯৯৬ ব্যাচের ১৩ জন।উজিরপুর উপজেলার নতুন শিকারপুর এলাকায় পৌঁছালে ১০ জনকে বহনকারী মাইক্রোবাসের চাকা ফেটে যায়। এ সময় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে মোল্লা পরিবহনের বাসের সঙ্গে সংঘর্ষ হয় মাইক্রোবাসটির। এতে ঘটনাস্থলেই চারজন নিহত হন। পরে বরিশাল শের–ই–বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে অপর দুইজনের মৃত্যু হয়।

জানতে চাইলে গৌরনদী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ বেলাল হোসেন প্রথম আলোকে বলেন, নিহত ছয়জনের লাশ গৌরনদী হাইওয়ে থানা–পুলিশের হেফাজতে রয়েছে। ময়নাতদন্ত শেষে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। এ ঘটনায় গৌরনদী হাইওয়ে থানার সার্জেন্ট মাহাবুব হোসেন বাদী হয়ে থানায় একটি মামলা করেছেন।

Check Also

বাংলাদেশে বিনিয়োগে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর

বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x