Wednesday , 24 April 2024
শিরোনাম

কেএনএফের সঙ্গে অন্যান্য ক্ষুদ্র নৃগোষ্ঠীগুলোর সম্পৃক্ততা নেই

পাহাড়ে নতুন গজিয়ে ওঠা সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)-এর সঙ্গে অন্যান্য ক্ষুদ্র জনগোষ্ঠীর কোনো সম্পৃক্ততা নেই বলে নৃগোষ্ঠীগুলোর নেতৃবৃন্দ জানিয়েছেন।

আজ বুধবার সকালে বান্দরবান শহরের অরুণ সারকী টাউন হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নৃগোষ্ঠীগুলোর নেতৃবৃন্দ একথা জানান।

সম্প্রতি কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট তাদের সংগঠনের সঙ্গে পাহাড়ের ম্রো, লুসাই, বম, খুমি, খ‍েয়াংসহ ছয়টি জনগোষ্ঠী জড়িত রয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন জায়গায় এরকম দাবি তেলার পর নৃগোষ্ঠীগুলোর নেতৃবৃন্দ সংবাদ সম্মেলনে এ তথ্য তুলে ধরেন।
সচেতন নাগরিক সমাজের উদ্যোগে আয়োজিত এই সংবাদ সম্মেলনে অধ্যাপক থানজামা লুসাই, জেলা পরিষদের সদস্য সিংইয়ং ম্রো, সিংইয়ং খুমি, খুমি সম্প্রদায়ের প্রতিনিধি লেলুং খুমি, খ‍েয়াং সম্প্রদায়ের প্রতিনিধি ম্রাসা খেয়াংসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

নেতৃবৃন্দ বলেন, এখনো কেউক্রাডং তাজিনডং এলাকায় কেএনএফ এর তাৎপরতা রয়েছে। তারা অপহরণ চাঁদাবাজিসহ বিভিন্ন অপকর্ম চালিয়ে যাচ্ছে। তাদের কারণে স্থানীয়রা এখন আতঙ্কিত ও অতিষ্ঠ। এসব সন্ত্রাসীদের নির্মূলের দাবি জানান নেতৃবৃন্দ।

উল্লেখ্য, বান্দরবান ও রাঙ্গামাটির জেলার মায়ানমার ভারত সীমান্ত সংলগ্ন এলাকায় দীর্ঘ দুই মাসের বেশি সময় ধরে কুকিচিন ন্যাশনাল ফ্রন্টের সন্ত্রাসী কর্মকাণ্ড ও জঙ্গি তৎপরতা দমনে সেনাবাহিনী ও র‍্যাবের যৌথ অভিযান চলমান রয়েছে।

Check Also

কয়রায় নীতি সমস্যা বিশ্লেষণ ও সমাধান কৌশল বিষয়ক প্রশিক্ষণ

কয়রা (খুলনা) প্রতিনিধি ঃ খুলনার কয়রায় ইউনিয়ন পরিষদ জনপ্রতিনিধি ও উপজেলা ভিত্তিক (সিএসও) নেটওয়ার্ক সদস্যদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x