Friday , 19 April 2024
শিরোনাম

কোরীয় টিভিতে বঙ্গবন্ধুর ওপর নির্মিত তথ্যচিত্র প্রদর্শিত

কোরিয়ার সরকারি কেবিএস টেলিভিশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুটি বইয়ের ওপর ভিত্তি করে নির্মিত তথ্যচিত্র দেখানো হয়েছে।
গত ২১ অক্টোবর, কেবিএস ১ টেলিভিশন চ্যানেলে বঙ্গবন্ধুর নিজের লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ এবং তাঁর জীবনী গ্রন্থ ‘বঙ্গবন্ধু, দ্য পিপলস হিরো’র ওপর ভিত্তি করে নির্মিত একটি তথ্যচিত্র ‘রিডিং কালচার ইন ইয়াং কোরিয়ান’ শীর্ষক একটি বিশেষ অনুষ্ঠানে দেখানো হয়। আজ এখানে প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা বলা হয়েছে।
এ সময় অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সিউলের লোটে হোটেলে অনুষ্ঠিত ‘অসমাপ্ত আত্মজীবনী’ বইয়ের কোরীয় ভাষায় অনূদিত সংস্করণের মোড়ক উন্মোচন অনুষ্ঠানের একটি দৃশ্যও সম্প্রচার করা হয়। এই বইগুলো কোরিয়া প্রজাতন্ত্রের সাথে বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিচিতি হিসাবে কাজ করেছে।
কোরিয়ায় বঙ্গবন্ধুর বই প্রকাশে সফল একটি স্টার্টআপ মোরা-আল এলএলসি জানিয়েছে, বিভিন্ন মাধ্যমে কোরিয়ার সঙ্গে বাংলাদেশকে পরিচয় করিয়ে দেওয়ার প্রচেষ্টা অব্যাহত থাকবে।
এতে আরও বলা হয়, বিশেষ করে, আগামী ২০২৩ সাল উভয় দেশের জন্য একটি অর্থবহ বছর হবে, কারণ বছরটিতে কোরিয়া ও বাংলাদেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার ৫০তম বার্ষিকী উদযাপিত হবে।
মোরা-আল এলএলসি-এর সদস্যরা ঘোষণা করেছেন যে, তারা স্বাধীনতা ও সার্বভৌমত্বে’র জন্য বাংলাদেশের মানুষের সংগ্রামের ইতিহাস এবং এর অর্থনৈতিক উন্নয়নের উল্লেখযোগ্য অর্জনগুলো গুরুত্ব সহকারে তুলে ধরার পরিকল্পনা করছে।

Check Also

ইসরাইলের হামলায় ইরানে বিমান চলাচল বন্ধ, ইরাকে ব্যাপক বিস্ফোরণ

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরাইল। দেশটির ইসফাহান শহরে বিস্ফোরণের শব্দও শোনা গেছে। এর পরই ইরানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x