Wednesday , 24 April 2024
শিরোনাম

ক্যান্সার আক্রান্ত এক মুমূর্ষ রোগীকে বাঁচাতে এগিয়ে আসুন

আব্দুর রহিম, সাতক্ষীরা জেলা প্রতিনিধি:
জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ক্যান্সার আক্রান্ত এক মুমূর্ষ রোগী বিছানায় শুয়ে যন্ত্রণায় ছটফট করছে। অর্থের অভাবে চিকিৎসা সেবা সম্পূর্ন ভাবে বর্তমানে বন্ধ হয়ে গেছে তাঁর। মেরুদণ্ডে ক্যান্সার আক্রান্ত রোগীর নাম মোহাম্মদ আবু হাসান(৩৯)। সে সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার তারালী ইউনিয়নের উত্তর তেঁতুলিয়া গ্রামের নুর ইসলামের ছেলে। পাঁচ মাস আগেও সে সুস্থ সবল ছিলেন। নিয়তির নির্মম পরিহাসে পাঁচ মাস আগে আবু হাসানের মেরুদন্ডে হঠাৎ ক্যান্সার ধরা পড়ে। সে দেশের সর্ববৃহৎ ঢাকার মহাখালী ক্যান্সার হাসপাতালে ডাক্তারদের তত্ত্বাবধানে দীর্ঘদিন চিকিৎসাধীন ছিল। আবু হাসানের গরীব-অসহায় বাবা-মা সহায় সম্পত্তি বিক্রি করে চিকিৎসার খরচ চালিয়েছে এ পর্যন্ত। ক্যান্সার আক্রান্ত আবু হাসানের চিকিৎসা খরচ ব্যয়বহুল হওয়ায় তাঁর অসহায় বাবা-মা’র পক্ষে খরচ চালানো সম্ভব হচ্ছে না। যে কারণে তার বাড়িতে সে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে দিনাতিপাত করছে। অর্থের অভাবে ঔষধ কিনতে পারছে না গরীব-অসহায় আবু হাসানের পরিবারটি। তাঁর অবস্থা দিন দিন খারাপের দিকে যাচ্ছে।
তার মেরুদন্ডে ৭৫% ক্ষত সৃষ্টি হয়েছে। অতি দ্রুত তাঁর উন্নত চিকিৎসার জন্য পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। তাঁর চিকিৎসার জন্য ৮/৯ লাখ টাকার প্রয়োজন। ঊনচল্লিশ বছর বয়সী আবু হাসানের বৈবাহিক জীবনে দু’টি পুত্র সন্তানের বাবা। বড় ছেলে’র নাম মোঃ শাকিল(১১) এবং ছোট ছেলে’র নাম ওমর ফারুক (০৬)। বাবার এ করুণ দৃশ্য দেখে বারবার কান্নায় ভেঙে পড়ছে তারা। দুই সন্তানকে লেখাপড়া শিখিয়ে সুশিক্ষিত করে গড়ে তোলার পরিকল্পনা ছিল তাঁর। জীবনের এই সংকটাপন্ন অবস্থায় এসে হয়তো সে আশা, শুধুই নিরাশা থেকে যেতে পারে তার!এমনই আক্ষেপ করলেন সে। পিতার উন্নত চিকিৎসার জন্য দেশের সহৃদয়বান ব্যবসায়ী, বিত্তবান ব্যক্তিবর্গ ও প্রবাসীদের নিকট সাহায্যের আবেদন জানিয়েছেন তার দুই ছেলে‌ এবং আবু হাসানের অসহায় গরিব পিতা। বিকাশ নাম্বার-০১৩১৬-৬০২১৬০(বিকাশ নাম্বার)।০১৯২২-৬০৮২৬৭(হোয়াটসঅ্যাপ নাম্বার)। এই নাম্বারে যোগাযোগ করার জন্য বিশেষ ভাবে বলা হল।

Check Also

তাপপ্রবাহে বাংলাদেশের শিশুরা রয়েছে ‘অতি উচ্চঝুঁকিতে’

বাংলাদেশে ইউনিসেফের প্রতিনিধি শেলডন ইয়েট জানিয়েছেন, তাপপ্রবাহের কারনে বাংলাদেশের শিশুরা স্বাস্থ্যগত উচ্চঝুঁকিতে রয়েছে। বুধবার (২৪ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x