Thursday , 28 March 2024
শিরোনাম

খুলনায় দুই দিনব্যাপী জেলা সাহিত্যমেলার সমাপনী

খুলনা ব্যুরো :
খুলনায় দুই দিনব্যাপী জেলা সাহিত্যমেলার সমাপনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান গতকাল মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার মোঃ জিল্লুর রহমান চৌধুরী।
প্রধান অতিথির বক্তৃতায় বিভাগীয় কমিশনার বলেন, জীবনের সবকিছুই সাহিত্য। সাহিত্যকে প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে দিতে হবে। সাহিত্য নিয়ে বেশি বেশি চর্চা করা অব্যাহত রাখতে হবে। কবি-সাহিত্যিকরা তাঁদের লেখনীর মাধমে দেশকে অনেক কিছু দিতে পারেন। এ সাহিত্যমেলার মাধ্যমে গুণী কবি ও সাহিত্যিক বেরিয়ে আসবে বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি বলেন, সাহিত্যকর্ম সৃষ্টির ক্ষেত্রে মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন। এই স্বাধীনতাকে অক্ষুন্ন রাখতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সকলকে ঐক্যবদ্ধভাবে দেশের উন্নয়নে কাজ করতে হবে। একই সাথে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে তিনি সকলের প্রতি আহবান জানান।
খুলনার জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাসুদুর রহমান ভূঞা, বীর মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবির এবং বাংলা একাডেমির গবেষণা কর্মকর্তা মতিন রায়হান।

Check Also

ঈদে দৌলতদিয়া-পাটুরিয়ায় চলবে ১৫ ফেরি ও ২০ লঞ্চ

আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতরে যাত্রী ও যানবাহন পারাপারে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৫টি ফেরি ও ২০টি লঞ্চ চলাচল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x