Friday , 19 April 2024
শিরোনাম

খোকসায় কৃষি আবহাওয়া তথ্য পদ্ধতির রোভিং সেমিনার অনুষ্ঠিত

হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ কুষ্টিয়ার খোকসা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক আয়োজিত ২০২১-২২ অর্থবছরের কৃষি আবহাওয়া তথ্য পদ্ধতির উন্নতিকরণ প্রকল্পের আওতায় রোভিং সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩০ মে) দুপুরে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সবুজ কুমার সাহা এর সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও খোকসা উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আলহাজ্ব সদর উদ্দিন খান।
উক্ত রোভিং সেমিনারে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার রিপন বিশ্বাস, উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম রেজা ও কুষ্টিয়া খামারবাড়ি জেলা প্রশিক্ষণ অফিসার সুফি মোঃ রফিকুুজ্জামান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সদর উদ্দিন খান বলেন, কৃষি নির্ভরশীল আমাদের এই দেশে আওয়ামী লীগ সরকারের যুগান্তকারী পদক্ষেপ বিগ হাহাকার করতে হয় না কৃষকদের।
দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা হাওয়াই জনগণের দোরগোড়ায় খাদ্যপণ্য পৌঁছে দেওয়া সম্ভব হয়েছে। জননেত্রী শেখ হাসিনার উদ্যোগ বঙ্গবন্ধু ১ স্যাটেলাইট উৎক্ষেপণ করার কারণে দেশের মানুষ আবহাওয়ার বিভিন্ন তারতম্য এবং সময় উপযোগী বিভিন্ন দুর্যোগ মহামারীর আগাম খবর হাতের মুঠোয় মোবাইলের মাধ্যমে জানতে পারছে। উপকৃত হচ্ছে কৃষক এবং সমৃদ্ধ হচ্ছে আমাদের কৃষিনির্ভর অর্থনীতি।

উক্ত রোভিং সেমিনারে উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে অর্ধশত কৃষক অংশগ্রহণ করেন।

Check Also

ইসরাইলের হামলায় ইরানে বিমান চলাচল বন্ধ, ইরাকে ব্যাপক বিস্ফোরণ

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরাইল। দেশটির ইসফাহান শহরে বিস্ফোরণের শব্দও শোনা গেছে। এর পরই ইরানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x