Saturday , 20 April 2024
শিরোনাম

খোকসায় মাদক বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত

কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ
“মুজিব বর্ষের অঙ্গিকার মাদক করবো পরিহার” “মাদককে রুখবো বঙ্গবন্ধু সোনার বাংলা গড়বো” এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুষ্টিয়ার খোকসা উপজেলায় মাদকবিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা মিলনায়তনে কুষ্টিয়া জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কর্তৃক আয়োজিত মাদক বিরোধী আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার রিপন বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান সেলিম রেজা।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিচালক বেলাল হোসেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান পুনম খোকসা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শেখ সাইদুল ইসলাম প্রবীণ ও সাংবাদিক হুমায়ুন কবির।
মাদকবিরোধী আলোচনায় উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের উন্মুক্ত আলোচনা পরি পারিবারিক পক্ষ থেকে অভিভাবক শিক্ষার্থী ও প্রশাসনের পক্ষ থেকে সমন্বয় করে মরণব্যাধি মাদকের নেশা থেকে সকলকে ফিরিয়ে রাখা যায় বলে মন্তব্য করেন।
অনুষ্ঠানে বক্তারা আরো বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের এককভাবে কখনো মাদক নির্মূল করা সম্ভব নয়। একদিকে পারিবারিক সচেতনতা ও মাদকের অবাধ সুলভ মূল্যে বিক্রয় প্রতিরোধ করতে হবে অপরদিকে আইনের বিভিন্ন বিষয় কঠোর হস্তে দমন করতে হবে।
অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে প্রায় দুই শতাধিক শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।
পরে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসে দেওয়া মাদক বিরোধী বিভিন্ন স্লোগান সংবলিত স্কেল ও জ্যামিতি বক্স তুলে দেওয়া হয় শিক্ষার্থীদের মাঝে।

Check Also

জমকালো আয়োজনে রিয়াদে মাই টিভির ১৫ তম বর্ষ উদযাপন

ফারুক আহমেদ চান, মধ্যপ্রাচ্য ইনচার্জ!”রিয়াদের বাথা সানসিটি মেডিকেল এর অডিটোরিয়ামে জমকালো আয়োজনে দেশের জনপ্রিয় টিভি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x