Tuesday , 19 March 2024
শিরোনাম

খোকসায় ইফার উদ্যোগে জঙ্গিবাদ সন্ত্রাস প্রতিরোধ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

হুমায়ুন কবির, কুষ্টিয়া প্রতিনিধিঃ ইসলামিক ফাউন্ডেশন কুষ্টিয়া জেলা শাখার উদ্যোগে খোকসা উপজেলায় জঙ্গি সন্ত্রাস প্রতিরোধ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা মসজিদে ইসলামী ফাউন্ডেশনের উপজেলার ফিল্ড অফিসার জালাল উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম রেজা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুষ্টিয়া জেলা ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক এ জে এম সিরাজুম মুনির, উপ-পরিচালক কুষ্টিয়া জেলায় ইফা হেলালুজ্জামান ও উপজেলা মডেল কেয়ারটেকার হাফেজ সালাহউদ্দীন প্রমুখও।

সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে করণীয় শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় সেলিম রেজা বলেন, শান্তিপ্রিয় বাঙালির সৌহার্দ্য সম্প্রীতি নষ্ট করে দেয় বসবে হাতেগোনা কয়েকজন সন্ত্রাস ও জঙ্গিবাদ কারীরা। সমাজের তৃণমূল মানুষের সহযোগিতায় হাতেগোনা এ সকল মানুষদেরকে চিহ্নিত করে আইনের হাতে তুলে দিতে পারলেই সমাজ থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিহত করা সম্ভব। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ইস এ কাজটি বাস্তবায়ন করে যাচ্ছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া প্রতিষ্ঠিত ইসলামিক ফাউন্ডেশনের আপনারাই উজ্জ্বল নক্ষত্র। আপনাদের হাত ধরেই সমাজ থেকে সন্ত্রাস জঙ্গিবাদ নির্মূল করা সম্ভব। আর সেজন্যই সকল ওলামায়েকরাম দের ঐক্যমত হয়ে ইসলামের শান্তির বাণী প্রতিষ্ঠিত করার লক্ষ্যে কাজ করতে হবে।

পরে অনুষ্ঠানের অন্যান্য বক্তারা ইসলামিক ফাউন্ডেশন এর লক্ষ্য উদ্দেশ্য সামাজিক মূল্যবোধের ইমামদের করণীয় বিষয়ে হয় বিস্তারিত আলোচনা করা হয়।

উক্ত আলোচনা সভায় উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে ইসলামিক ফাউন্ডেশন পরিচালিত সহজ কুরআন শিক্ষা ও গণশিক্ষা কার্যক্রমের সকল শিক্ষক-শিক্ষিকা উপস্থিত ছিলেন।

Check Also

সালাম মুর্শেদীকে গুলশানের বাড়ি ছাড়ার নির্দেশ

খুলনা-৪ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদীর দখলে থাকা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x