Friday , 19 April 2024
শিরোনাম

খোকসায় কৃষকের মাঝে বিনামূল্যে গ্রীষ্মকালীন পেঁয়াজের বীজ-সার ও উপকরণ বিতরণ

হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ
২০২১-২০২২ অর্থবছরের খবির ২০২২-২৩ মৌসুমের গ্রীষ্মকালীন পেঁয়াজ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনার কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১টার সময় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর অফিস চত্বরে কৃষিবিদ সবুজ কুমার সাহার তত্ত্বাবধায়নে ৯ টি ইউনিয়ন ও একটি পৌরসভার ১’শ জন বাছাইকৃত কৃষকের মাঝে গ্রীষ্মকালীন এ পেঁয়াজের বীজ, উপকরণ, ঔষধ ও রাসায়নিক সার বিনামূল্যে বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহি অফিসার রিপন বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম রেজা, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সবুজ কুমার সাহা, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা শাহিনা বেগম,উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল মতিন, উপজেলা বিআরডিবি কর্মকর্তা ইয়ারুল ইসলাম, বিএডিসি ডিলার বিটু বিশ্বাস সহ উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে আদর্শ কৃষকগণ।

উল্লেখ্য গ্রীষ্মকালে পেঁয়াজের আবাদ বৃদ্ধিকল্পে সরকারের এই পদক্ষেপে উপজেলার প্রতিটি ইউনিয়নের ১০ জন আদর্শ কৃষকের মাঝে এ সকল উপকরণ বিতরণ করা হয়।
প্রতি কৃষক পেল ১ কেজি পেঁয়াজের বীজ, ২০ কেজি এমওপি সার, ২০ কেজিডিএপি সার, বীজ শোধনের ঔষধ ও পলিথিন পেপার প্রমুখও।

উক্ত গ্রীষ্মকালীন পেঁয়াজের বীজ ও সার উপকরণ বিতরণ অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন দপ্তর থেকে কর্মকর্তা-কর্মচারী ও কৃষি অফিসের সকল উপসহকারী কৃষি কর্মকর্তা, কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

Check Also

ইসরাইলের হামলায় ইরানে বিমান চলাচল বন্ধ, ইরাকে ব্যাপক বিস্ফোরণ

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরাইল। দেশটির ইসফাহান শহরে বিস্ফোরণের শব্দও শোনা গেছে। এর পরই ইরানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x