Friday , 29 March 2024
শিরোনাম

খোকসায় তামাক নিয়ন্ত্রণ আইন প্রশিক্ষণ অনুষ্ঠিত

হুমায়ুন কবির, কুষ্টিয়া প্রতিনিধিঃ

কুষ্টিয়া খোকসায় তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে উপজেলার ট্রাস্ট ট্রান্সপোর্ট কমিটির সদস্য ও কর্তৃত্বপ্রাপ্ত কর্মকর্তাদের মাদক নিয়ন্ত্রণ আইন বিষয়ক এক দিনের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৩ জুন) সকালে উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসের হলরুমে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত জাতীয় তামাক নিয়ন্ত্রণ সেল, স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের সহযোগিতায় তামাক নিয়ন্ত্রণ আইন প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার রিপন বিশ্বাস এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান ইশরাত জাহান পুনম, সহকারী কমিশনার ভূমি ইসাহাক আলী, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সবুজ কুমার সাহা ও খোকসা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা আবাসিক মেডিকেল অফিসার (আর এম ও) প্রেমাংশু বিশ্বাস।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শেখ সাইদুল ইসলাম প্রবীণ, তামাক প্রতিরোধ কর্মী দাউদ আলী প্রমুখও।

বক্তরা তামাক যাত পণ্য যত্রতত্র ব্যবহারের নিয়ন্ত্রিত আইনের সঠিক প্রয়োগ এবং ভ্রাম্যমান আদালতের উপর জোর দাবি জানান। সেইসাথে ব্যক্তি, সামাজিক, পরিবার ও স্থানীয় মানুষের জনসচেতনতা কল্পে সকলকে সচেতন হওয়ার জন্য পরামর্শ দেওয়া হয় ।

উক্ত প্রশিক্ষণে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা জনপ্রতিনিধি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সহ স্থানীয় গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

Check Also

যত জঙ্গি ধরেছি, তাদের কেউ মাদ্রাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী

জঙ্গিবিরোধী অভিযানে যত জঙ্গি ধরেছি, তার মধ্যে কেউই মাদ্রাসার ছাত্র নন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x