Friday , 29 March 2024
শিরোনাম

খোকসায় ১২ ঘণ্টায় ৩ জনের আত্মহত্যার চেষ্টা!

কুষ্টিয়া প্রতিবেদকঃ কুষ্টিয়ার খোকসা উপজেলায় গত ১২ ঘন্টায় ৩ জনের আত্মহত্যার সংবাদ জানা গেছে।
বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে সন্ধ্যা ৮ টা পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, সকাল সাড়ে সাতটার সময় বিষ পান করে খোকসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে আসেন রোজিনা বেগম (৩৬) নামে এক মহিলা। কুমারখালী উপজেলার চাপড়া ইউনিয়নের বিলগাতুয়া গ্রামের লিটন শেখের স্ত্রী। জানা গেছে দীর্ঘদিন যাবত পারিবারিক কলহ নিয়ে তারা তাদের সংসারে অন্তর্দ্বন্দ্ব চলছিল।

সকাল সাড়ে ১০ টার সময় সজিব হোসেন (২০) নামে এক যুবক বিষপানে আত্মহত্যা করার চেষ্টা করে হাসপাতালের জরুরি বিভাগে আসেন। সজিব হোসেন উপজেলার জয়ন্তীহাজরা ইউনিয়নের ফুলবাড়িয়া গ্রামের জহর আলীর ছেলে। পারিবারিক আর্থিক দৈন্যতা ও হতাশায় সংসার চালাতে না পেরে বিষপানে আত্মহত্যা করার চেষ্টা করেছে বলে জানা গেছে।

সন্ধ্যা সাড়ে সাতটার সময় হতাশাগ্রস্ত যুবক রাকিব হোসেন (২৩) প্রেমঘটিত কারণে বিষপানে আত্মহত্যার চেষ্টা করে হাসপাতালের জরুরি বিভাগে আসেন। রাকিব হোসেন পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের পাতেলডাঙ্গী গ্রামের করিম সাহ এর ছেলে।

গত ১২ ঘন্টায় বৃহস্পতিবার (২৬ মে) উপজেলায় তিন জন অস্বাভাবিক আত্মহত্যার চেষ্টায় হাসপাতালে ভর্তিতে স্থানীয় বিশেষজ্ঞরা বলছেন, অসহিষ্ণু জীবনযাপন, পারিবারিক অনিয়ন্ত্রিত জীবন, অর্থনৈতিক দৈন্যতা ও হতাশায় এরকম মৃত্যুর কারণ।

গত চলতি মাসে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স তথ্য মোতাবেক প্রায় ১৭ জন এরকম আত্মহত্যার চেষ্টা নিয়ে হাসপাতালে ভর্তি হয়। এদের মধ্যে থেকে তিনজনের মৃত্যুবরণের করেছে।

হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তারি ভাষায় বিষপানে আত্মহত্যার রোগীরা জীবনে বেঁচে থাকলেও তাদের শারীরিক বিভিন্ন সমস্যা দেখা দেবে পরবর্তী জীবনে।

সামাজিক এই জঘন্য ব্যাধি থেকে পরিত্রান করতে স্থানীয় ও পারিবারিক পর্যায়ে কাউন্সিলিং করে প্রতিটা মানুষের হতাশাগ্রস্ত থেকে ফিরায়ে রাখতে পারলে এরকম আত্মহত্যা থেকে মানুষকে রক্ষা করা সম্ভব।

Check Also

রিয়াদে প্রবাসী চাঁদপুর জেলা বিএনপির বিশাল ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ফারুক আহমেদ চাঁন,মধ্যপ্রাচ্য ইনচার্জ!! রিয়াদে বাথা সামসিয়া মার্কেটে ইনভেস্টার লায়ন ইসমাইল হোসেন অডিটোরিয়াম এ প্রবাসী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x