Saturday , 20 April 2024
শিরোনাম

খোকসা আলহাজ্ব সাইদুর রহমান মন্টু মহিলা কলেজের বরণ ও বিদায় অনুষ্ঠান

হুমায়ুন কবির, কুষ্টিয়া প্রতিনিধিঃ
শিক্ষিত নারীরাই পারে সমাজকে সুগঠিত করতে। তার আলোকেই উচ্চশিক্ষার দ্বার মোচনে বর্তমান সরকার প্রতিজ্ঞাবদ্ধ। আত্ম বিকাশের সু- শিক্ষার বিকল্প নাই। কুষ্টিয়ার খোকসা উপজেলার খোকসা আলহাজ্ব সাইদুর রহমান মন্টু মহিলা কলেজের বরণ ও বিদায় অনুষ্ঠান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবুল আখতার একথা বলেন।
বৃহস্পতিবার সকালে বিদ্যালয় এর অধ্যক্ষ রাকিবুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে ২০২২ সালের এইচএসসি নবাগত শিক্ষার্থীদের বরণ ও এ বছর এইচএসসি পরীক্ষার্থী বিদায় অনুষ্ঠানে এক মিলন মেলায় পরিণত হয়।
নারী শিক্ষার এই জনপদের অগ্রপ্রতিকৃত মহাবিদ্যালয়টি বরাবরই উচ্চশিক্ষার দারকে উম্মোচন করে রেখেছে। আর তারই আলোকে এই মহা বিদ্যালয়ের শিক্ষক পরিচালনা পর্ষদের সদস্যরা ও অভিভাবক শিক্ষার্থীরা নিরলস ভাবে পরিশ্রম করে চলেছে।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বলেন, নারী জাতিকে যদি সু-শিক্ষায় সুনাগরিক হিসেবে গড়ে তোলা যায় আগামী উন্নতবিশ্বে তৈরি করতে বর্তমান সরকার জননেত্রী শেখ হাসিনার শিক্ষানীতির যে অগ্রযাত্রা তা ত্বরান্বিত করা সম্ভব হবে।
আর সেই আলোকেই “আত্ম বিকাশে সু-শিক্ষার বিকল্প নাই” বল বক্তারা উচ্চারণ করেন।
উক্ত বরণ ও বিদায় অনুষ্ঠানে মহাবিদ্যালয় এর শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা আবেগঘন বক্তব্য প্রদান করেন। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Check Also

অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত জানিয়েছেন, দেশে প্রতিষ্ঠিত গণমাধ্যমের অনলাইন, অনলাইনের জন্য নিবন্ধিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x